প্রত্যাবর্তনের গল্প লিখে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়

সংগৃহীত ছবি

প্রত্যাবর্তনের গল্প লিখে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই হেরেছিল দক্ষিণ আফ্রিকা। দাঁড়িয়ে ছিল সিরিজ হারের সামনে। তবে সিরিজের শেষ তিন ওয়ানডে জিতে প্রত্যাবর্তনের নতুন গল্প লিখে ৩-২ ব্যবধানে সেই সিরিজ নিজেদের করে নিলো প্রোটিয়ারা।

রোববার সিরিজের শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ১২২ রানের বড় ব্যবধানে হেরেছে দক্ষিণ আফ্রিকা।

অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচ-সেরা হয়েছেন মার্কো ইয়ানসেন। ৫ ম্যাচে ২২৫ রান করে সিরিজসেরা হয়েছেন প্রোটিয়া ব্যাটার এইডেন মারক্রাম।

জোহানেসবার্গে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ৩১৫ রান করেছে দক্ষিণ আফ্রিকা। সর্বোচ্চ ৯৩ রান আসে  মারক্রামের ব্যাট থেকে।

এছাড়া ডেভিড মিলার ৬৩ ও শেষ দিকে ২৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন ইয়ানসেন। অজিদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার লেগ স্পিনার অ্যাডাম জাম্পার।

জবাব দিতে নেমে শুরুতেই ইয়ানসেনের তোপে দিশেহারা হয়ে পড়ে অস্ট্রেলিয়ার টপ অর্ডার। যদিও মার্নাস লাবুশেনকে সঙ্গে নিয়ে অধিনায়ক মিচেল মার্শ প্রতিরোধ গড়েছিলেন বটে। কিন্তু তারাও শেষ পর্যন্ত শিকার হন ইয়ানসেনের। বাঁহাতি এই পেসার ক্যারিয়ারসেরা বোলিং করে ৩৯ রান খরচায় নেন ৫ উইকেট। এছাড়া ৪ উইকেট ঝুলিতে পুড়েন কেশভ মহারাজ। যার ফলে ১৯৩ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। সফরকারীদের হয়ে ৫৬ বলে ৬ চার ও ছক্কায় ৭১ রান করেন মার্শ। ৪৪ রান আসে লাবুশেনের ব্যাট থেকে।

news24bd.tv/SHS