জ্যামের দিন শেষ!

সংগৃহীত ছবি

জ্যামের দিন শেষ!

নিজস্ব প্রতিবেদক

এয়ারপোর্ট বা উত্তরা যেতে ঘণ্টার পর ঘণ্টা জ্যামে অপেক্ষার দিন শেষ। এখন থেকে মাত্র আধা ঘণ্টার  মধ্যেই যাওয়া যাবে খামারবাড়ি থেকে বিমানবন্দর হয়ে জসীমউদ্দীন রোড পর্যন্ত। নগরবাসীর যাতায়াত সুগম করতে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) বাস সার্ভিস চালু করেছে বিআরটিসি। লোকাল ভাড়া দিয়েই যাওয়া যাবে এই পথে।

 

প্রাথমিকভাবে ৮টি বাস চলবে এই রুটে। সরকারের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন যাত্রীরা। তারা বলছেন, এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাস সার্ভিস চালু ছিল স্বপ্নের। এই পথে অল্প সময়ে দীর্ঘ এই পথ পাড়ি দিতে পেরে আমরা খুশি।

 

ফার্মগেট থেকে বিমানবন্দর পর্যন্ত বিরতিহীনভাবে যাত্রীরা চলাচল করতে পারবেন। ১৬০ টাকা টোল দেওয়ার পরও আপাতত বাসভাড়া বাড়ছে না। কিলোমিটার প্রতি ২ টাকা ৪৫ পয়সা হিসেবেই যাত্রীদের ভাড়া দিতে হবে বলে জানিয়েছে বিআরটিসি কর্তৃপক্ষ। তারা জানায়, পর্যায়ক্রমে বাসের সংখ্যা বাড়ানো হবে। ‘শাটল সার্ভিস’ হিসাবেই বাসগুলো চলবে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত।  
 
খামারবাড়ি থেকে থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটারের ভাড়া ৩৫ টাকা। আর জসীমউদ্দিন পর্যন্ত ১৭ কিলোমিটারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা। ই-টিকিটিং ব্যবস্থা থাকায় বেশি ভাড়া নেওয়ার সুযোগ থাকছে না।

news24bd.tv/আইএএম