আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

সংগৃহীত ছবি

আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

অনলাইন ডেস্ক

ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই মানেই বিশেষ কিছু। সাম্প্রতিক সময়ে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার সঙ্গে ফুটবলে পেরে উঠছে না পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। কোপা আমেরিকা জয়ের পর মেসিরা জিতে নিয়েছে বিশ্বকাপও, অন্যদিকে ব্রাজিল ট্রফি জেতে না অনেক দিন ধরে। র‌্যাংকিংয়েও শীর্ষে আর্জেন্টিনা, সেখানে ব্রাজিল রয়েছে তিনে।

ফুটবলে না পারলেও ফুটসালে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জিতে নিল ব্রাজিল।

রোববার ভেনিজুয়েলার লা গুয়াইরা শহরের জোসে মারিয়া ভার্গাস ডোমে কনমেবল অনূর্ধ্ব-২০ ফুটসালের নবম আসরের ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। সেখানে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারায় ব্রাজিল। কনমেবল অনূর্ধ্ব-২০ ফুটসালে এটি ব্রাজিলের অষ্টম শিরোপা।

৯ আসরের মধ্যে কেবল একটি আসরেই শিরোপা জিতেছে আর্জেন্টিনা। বাকি সব শিরোপাই ঘরে তুলেছে সেলেসাওরা। ফাইনালের শুরু থেকেই জমে ওঠে দুই দলের এই লড়াই। ম্যাচের ১৪তম মিনিটে ডি-বক্সের ভেতর হ্যান্ডবল করে বসেন আর্জেন্টিনার টমাস এসেবেডোর।

এরপর পেনাল্টি থেকে গোল করেন ব্রাজিলের থিয়াগুইনহো কানারিনহা। এই গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ফলাফল নির্ধারণ করে দেয়। দিনের অন্য ম্যাচে চিলিকে ৩-২ গোলে হারিয়ে তৃতীয় স্থান নিশ্চিত করেছে কলম্বিয়া। চতুর্থ স্থান নির্ধারণী ম্যাচে ভেনিজুয়েলাকে পরাজিত করেছে পেরু।

news24bd.tv/আইএএম