ম্যানারস শেখানোর নামে র‍্যাগিং, পাবিপ্রবির ছাত্রী বহিষ্কার

ম্যানারস শেখানোর নামে র‍্যাগিং, পাবিপ্রবির ছাত্রী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) র‍্যাগিং এর অভিযোগে পরিসংখ্যান বিভাগের এক ছাত্রীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফারুক হোসেন চৌধুরী। তিনি জানান, সাময়িক বহিষ্কার হওয়া ঐ শিক্ষার্থীর নাম রুকাইয়া খাতুন। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এর আগে ইতিহাস বিভাগের এক নবীন শিক্ষার্থীকে আবাসিক ছাত্রী মেসের ছাদে নিয়ে শিষ্টাচার শেখানোর নামে র‍্যাগিং এর অভিযোগ ওঠে।

জানা গেছে, ভুক্তভোগী ওই নবীন শিক্ষার্থী হলেন পাবিপ্রবির ইতিহাস বিভাগের ছাত্রী শিমু তালুকদার। তিনি বিশ্ববিদ্যালয় সংলগ্ন একটি আবাসিক ছাত্রী মেসে র‍্যাগিং এর শিকার হন। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী প্রায় সবার জানা থাকলেও অজানা কারণে কেউ এ বিষয়ে সরাসরি কোনো কথা বলতে চাননি।

পরবর্তীতে বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে চাউর হলে নজরে আসে বিশ্ববিদ্যালয় প্রশাসনের। এরপরেই অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে, র‍্যাগিং এর শিকার ইতিহাস বিভাগের শিক্ষার্থী শিমু তালুকদার আজ বিকেলে পাবনা জেনারেল হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে তার মেসে ফিরেছেন বলেও জানান বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক