ময়মনসিংহ ৩ কৃষক হত্যায় দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রতীকী ছবি

ময়মনসিংহ ৩ কৃষক হত্যায় দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

ময়মনসিংহের ধোবাউড়ায় জমি নিয়ে বিরোধের জেরে তিন কৃষক হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি এরশাদ আলীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মৃত্যুদণ্ডের সাজা মাথায় নিয়ে ১১ বছর আত্মগোপনে থাকার পর র‌্যাবের একটি দল সোমবার ভোরে নেত্রকোনার দুর্গাপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। পরে আদালতে সোপর্দ করার জন্য থানায় হস্তান্তর করে র‌্যাব।

র‌্যাব জানায়, জমিজমা নিয়ে বিরোধের জের ধরে ২০০৬ সালের ২২ জানুয়ারি জেলার ধোবাউড়া উপজেলার চোরের ভিটা গ্রামের কৃষক হরিদাশ সূত্রধর, বিমল সূত্রধর ও নিরঞ্জন সূত্রধরকে কুপিয়ে হত্যা করা হয়।

প্রতিপক্ষ ওমর আলীর ছেলে এরশাদ আলীসহ অন্যরা মিলে জমি নিয়ে বিরোধের জেরে হত্যার ঘটনা ঘটায়।  

এ ঘটনায় নিহতের ভাই শ্যামল সূত্রধর ওই বছরের ২৩ জুনায়ারি একটি মামলা করেন। ওই মামলায় দীর্ঘ ছয় বছর বিচারিক কার্যক্রম শেষে ২০১২ সালের ১৪ আগস্ট রায় দেন আদালত। রায়ে এরশাদ আলীকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত।

দীর্ঘদিন আত্মগোপনে থাকা এরশাদ নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় আত্মগোপনে আছেন, খবর পেয়ে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

র‌্যাব-১৪ ময়মনসিংহের কোম্পানি অধিনায়ক মেজর আখের মুহম্মদ জয় বলেন, একই পরিবারের তিন কৃষককে হত্যায় মৃত্যুদণ্ডের আসামি ছিলেন এরশাদ। আত্মগোপনে থাকা এরশাদকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

news24bd.tv/কেআই