বাংলাদেশের সঙ্গে সম্পর্ক গভীর করতে চান বাইডেন : পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক গভীর করতে চান বাইডেন : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের কোনো সম্পর্কের টানাপোড়েন নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। উপরন্তু যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও গভীর করতে চান বলে দাবি করেছেন মন্ত্রী।

স্থানীয় সময় দুপুরে জাতিসংঘ সদর দফতরের দ্বিপাক্ষিক বৈঠককক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রস অ্যাধানম গ্যাব্রিয়াস। বাংলাদেশের কমিউনিটি ক্লিনিকের ভূয়সী প্রশংসা করে গ্যাব্রিয়াস বলেন, কোভিড মহামারি মোকাবিলায়ও বাংলাদেশ দারুণ সাফল্য দেখিয়েছে।

এসময় ক্লাইমেট ভালনারেবল ফোরামের থিম্যাটিক অ্যাম্বাসেডর এবং অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ উপস্থিত ছিলেন।

পরে সন্ধ্যায় প্রেস ব্রিফিংয়ে মোমেন বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক বাংলাদেশের সার্বিক স্বাস্থ্য ব্যবস্থা উন্নতকরণ এবং সবার জন্য সহজ স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য গৃহীত পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেছেন।  

মোমেন আরও বলেন, আমরা একটা অবাধ ‍ও সুষ্ঠু নির্বাচন চাই। সেজন্য আন্তরিকতা দরকার।

বন্ধুত্বের সম্পর্ক থাকলে উপদেশ দেয়া যায়। শত্রু হলে কেউ উপদেশ দেয় না। আমরা বন্ধু হিসেবে তাদের (যুক্তরাষ্ট্র) অনেক উপদেশ গ্রহণও করেছি।

news24bd.tv/FA