'বিএনপি আগুন সন্ত্রাসে গেলে শক্ত হাতে মোকাবেলা করবে আইনশৃঙ্খলা বাহিনী' 

'বিএনপি আগুন সন্ত্রাসে গেলে শক্ত হাতে মোকাবেলা করবে আইনশৃঙ্খলা বাহিনী' 

দিনাজপুর প্রতিনিধি

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি যদি আবারো আগুন সন্ত্রাসে যায় তাহলে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী শক্ত হাতে মোকাবেলা করবে। আজ মঙ্গলবার সকালে দিনাজপুরে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের গ্রিণ হাউজে গমের ব্লাস্ট রোগ প্রতিরোধী জাত উদ্ভাবনের গবেষণা প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি রাজনৈতিকভাবে সহিংসতামূলক পরিবেশ সৃষ্টি করে দেশকে অচল করার চেষ্টা করছে। তারা কয়েক বছর ধরে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায় কিন্তু সংবিধানের বাইরে নির্বাচন হওয়ার কোন সুযোগ নেই।

নির্বাচন কমিশনই নির্বাচন পরিচালনা করবে। বিএনপির হুমকি ধামকি কোন ভাবেই কাজে লাগবে না।

কৃষিমন্ত্রী দেশে ডিম আমদানী ও আলুর দাম বৃদ্ধির কারণ উল্লেখ করে আরো বলেন, নানান দিক বিবেচনা করে ডিম আমদানীর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ডিমের দাম নিয়ন্ত্রণে আনার জন্য আমদানী করা হচ্ছে।

আলুর দাম বৃদ্ধির বিষয়ে কৃষিমন্ত্রী বলেন, গত বছর দাম কম থাকায় এবার কৃষক আলুর আবাদ কম করেছে, যে কারণে প্রায় ৪ লাখ মেট্রিক টন কম হয়েছে। কৃষকদের চাষে উদ্বুদ্ধ করার জন্য আগামী বছর আলু রপ্তানী বৃদ্ধি করা হবে। তবে কৃষদের আলুর বীজের দাম বৃদ্ধির কোন সম্ভাবনা নেই।

এসময় আরো উপস্থিত ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, বাংলাদেশ গম ও ভুট্টা গবেষনা ইনস্টিটিউটের মহাপরিচালক গোলাম ফারুক প্রমূখ।

news24bd.tv/TR