মাজিয়ার বিপক্ষে হার কিংসের

সংগৃহীত ছবি

এএফসি কাপ  

মাজিয়ার বিপক্ষে হার কিংসের

অনলাইন ডেস্ক

এএফসি কাপের গ্রপ পর্বের প্রথম ম্যাচে মালদ্বীপের ক্লাব মাজিয়ার এফসির বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) মালদ্বীপে স্বাগতিকদের কাছে বসুন্ধরা কিংসের হার ৩-১ গোলে।

প্রথমার্ধে তারকা ফুটবলার বালবানোভিচের চোখ ধাঁধানো গোলে এগিয়ে যায় মাজিয়া। দ্বিতীয়ার্ধে আচমকা শটে ব্যবধান দ্বিগুন করেন হাসান নাজীম।

অন্য গোলটি করেন আলি ফাসির। বসুন্ধরার হয়ে একমাত্র গোলটি করেন মোহাম্মদ ইব্রাহিম।

ম্যাচের আগে ফেবারিট তকমা ছিল কিংসের গায়ে। জয় বিকল্প কিছু ভাবছিলেন না বসুন্ধরা কিংসের কেউই।

তবে ১৫ মিনিটে বালবানোভিচের চোখ ধাঁধানো গোলে পিছিয়ে পড়া শুরু কিংসের। বক্সের বেশ বাইরে বল পেয়েই ডান পায়ের বুলেট গতির লং শটে দলকে এগিয়ে দেন বালবানোভিচ। এরপর গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে কিংস। একের পর এক আক্রমণ করলেও প্রথমার্ধে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয়েছে কিংসকে।

বিরতির পর গোল করতে মরিয়া হয়ে ওঠে কিংস। একের পর এক আক্রমণে মাজিয়ার ডিফেন্সের কঠিন পরীক্ষাই নিচ্ছিলেন দোরিয়েলতন-রাকিব-মেরাসালিনরা। ম্যাচের ৫৭ মিনিটে বসুন্ধরা কিংসকে নিশ্চিত গোল থেকে বঞ্চিত করেন মাজিয়ার গোল রক্ষক হোসেন শরিফ। দোরিয়েলতন গোমেজ বক্সের ভেতর দুই ডিফেন্ডারকে ধোঁকা দিয়ে ক্রস করেন রাকিবের উদ্দেশে। রাকিবের হেড অতিমানবীয় দক্ষতায় ফিরিয়ে দেন হোসেন শরিফ। ফিরতি বলে সাদের হেড গোললাইন থেকে ক্লিয়ার করে দলকে রক্ষা করেন সেবাস্তিয়ান অ্যান্তেজ।

উল্টো ৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুন করে মাজিয়া। ফ্রি কিক থেকে উড়ে আসা বল হেডে ক্লিয়ার করতে চেষ্টা করনে দোরিয়েলতন; এরপর রাকিবের হেড। সেখান থেকে আবারও দোরিয়েলতনের হেড থেকে বল পেয়ে যান বদলি নামা হাসান নাজীম। আচমকা শটে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন তিনি। ৭৮ মিনিটে রবসনের ক্রস থেকে দোরিয়েলতনের হেড ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়। ৮৩ মিনিটে সোহেল রানার গতিময় শটও উপর দিয়ে বেরিয়ে যায়। পরের মিনিট দোরিয়েলতেনর হেড সহজেই তালুবন্দী করেন মাজিয়া গোলরক্ষক।

ম্যাচের যোগ করা সময়ে আলি ফাসিরের গোলে ব্যবধান ৩-০ করে মাজিয়া। পরের মিনিটে ইব্রাহিমের গোল শুধুই ব্যবধান কমায় কিংস। হেড থেকে মাজিয়ার গোলরক্ষককে পরাস্ত করেন ইব্রাহিম।