দেশে চোর ডাকাতদের বিচার হয় না: আব্বাস

সংগৃহীত ছবি

দেশে চোর ডাকাতদের বিচার হয় না: আব্বাস

অনলাইন ডেস্ক

দেশে চোর ডাকাতদের বিচার হয় না বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, সরকার চোর ডাকাতদের বিচার না করে শুধুমাত্র বিএনপি নেতাদের বিচার করছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) কেরানীগঞ্জের জিঞ্জিরায় ঢাকা জেলা বিএনপি আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।  

মির্জা আব্বাস আরও বলেন, দেশে গণতন্ত্র কায়েম করতে হলে, গণতন্ত্রের মা খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

আমরা শুধু এখানে নয়, বাংলাদেশের প্রত্যেকটা অঞ্চলে কর্মসূচি পালন করছি। কোথাও রোড মার্চ হচ্ছে, কোথাও জনসভা হচ্ছে, তার একটাই কারণ; এ অবৈধ সরকারের পতন।

মির্জা আব্বাস বলেন, বর্তমান সরকারের অবৈধ রাজত্ব আর চলতে দেওয়া যায় না। তার জন্য দেশে গণতান্ত্রিক ব্যবস্থা কায়েম করতে হবে।

খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। কয়েক দিন আগে সরকার আমানকে গ্রেপ্তার করে জেল দিল, তাকেও মুক্ত করতে হবে। আমাদের নেতাকর্মীদের বিভিন্নভাবে জেলে আটকে রাখা হয়েছে। আজকে দেশে চোর ডাকাতের বিচার হয় না, চোর ডাকাতদের খবর নেই, বিচার হয় শুধু বিএনপি নেতাকর্মীদের।

বিএনপি নেতাকর্মীদের বিচার কেন হবে প্রশ্ন রেখে মির্জা আব্বাস বলেন, দেশকে ভালোবাসে তারা, এটাই কি তাদের অপরাধ? সরকার ভাবছে পুলিশ প্রশাসন দিয়ে গ্রেপ্তার করাবে আর কোর্টে বিচার করে নেতাকর্মীদের শাস্তি দেবে, এভাবে হয় না। আইয়ুব খান জুলুম করে ক্ষমতায় টিকে থাকতে পারেনি, আপনিও পারবেন না।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশরাফের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় প্রমুখ।

news24bd.tv/AA