কয়দিন বৃষ্টি ঝরবে জানালো আবহাওয়া অধিদপ্তর 

সংগৃহীত ছবি

কয়দিন বৃষ্টি ঝরবে জানালো আবহাওয়া অধিদপ্তর 

অনলাইন ডেস্ক

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও আশপাশের এলাকায় সৃষ্টি হওয়া লঘুচাপের কারণে আগামী শুক্রবার পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ কাজী জেবুন্নেসা গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘লঘুচাপটি আজ বুধবার সৃষ্টি হয়েছে। আগামীকাল সমতলে ভারতের ওপর দিয়ে প্রবাহিত হওয়ার সময় এর শক্তি কমে যেতে পারে।

এর ফলে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা বাড়বে। ’

জেবুন্নেসা আরও বলেন, ২৪ তারিখ থেকে বৃষ্টিপাতের পরিমাণ কমে যাবে। এর পর ধীরে ধীরে দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ কমে উত্তরাঞ্চলে কিছুটা বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এমন বৃষ্টি আগামী শুক্রবার পর্যন্ত চলতে পারে।

মাঝেমধ্যে বিরতি দিলেও প্রতিদিন রাজধানীর কোথাও না কোথাও বৃষ্টি হতে পারে। তা ছাড়া উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও আশপাশ এলাকায় সৃষ্টি হওয়া লঘুচাপের কারণে শুক্রবার পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের ভাষ্যমতে, বাতাসে শুষ্কতা বাড়ছে। ভোরের দিকে হালকা ঠাণ্ডা বাতাসও বইছে। চলতি মাসের শেষ দিকে মৌসুমি বায়ু বিদায় নিলে বিভিন্ন স্থানে কুয়াশা ও শিশির পড়া শুরু করবে। এরই মধ্যে অবশ্য দেশের অনেক জায়গায় কুয়াশা পড়তে শুরু করেছে। মাসের শেষে তাপমাত্রা কমে হালকা শীতের অনুভূতি মিলতে পারে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক