ফরিদপুরে একদিনে ৪ ডেঙ্গু রোগীর মৃত্যু

সংগৃহীত ছবি

ফরিদপুরে একদিনে ৪ ডেঙ্গু রোগীর মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে ক্রমেই বেড়ে চলেছে ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর মিছিল। গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪ জন রোগীর মৃত্যু হয়েছে। নতুন করে ২৮৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এই প্রথম একদিনে ডেঙ্গুতে এতো মৃত্যু দেখলো ফরিদপুরবাসী।

ডেঙ্গু আক্রান্ত হয়ে নিহত ব্যক্তিরা হলেন, ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের বাসিন্দা মোস্তফা বিশ্বাসের স্ত্রী শিউলী বেগম (৩৫), নগরকান্দা উপজেলার বাসিন্দা মোহাম্মদ আলীর কন্যা সাবিহা (১০), সালথা উপজেলার বাসিন্দা মো. জুয়েলের স্ত্রী কথান বেগম(৩২) এবং ভাঙ্গা উপজেলার পীরের চরের বাসিন্দা সেকেন মাতুব্বরের ছেলে ওয়াসিম (২৩)।

এদিকে, হাসপাতালে ডেঙ্গু রোগীর চাপ বেড়ে যাওয়ায় শয্যা সংকট দেখা দিয়েছে। জেলার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসপাতালে রোগীর চাপ বাড়তে থাকায় শয্যার চেয়ে কয়েকগুণ বেশি ডেঙ্গু রোগী বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ফলে চিকিৎসা নিতে আসা ডেঙ্গু রোগীরা হাসপাতালের শয্যা সংকটের কারণে চলাচলের সিড়ি ও বারান্দায় চিকিৎসা গ্রহণ করছেন।

বর্তমানে এ দুটি হাসপাতালে যেন তিল ধারনের ঠাই নেই।

গত এক সপ্তাহে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২ জন ডেঙ্গু রোগী মৃত্যুবরণ করেছেন। এই এক সপ্তাহে ২ হাজার ১১১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় হাসপাতালগুলোতেও দেখা দিয়ে (ডিএনএস) স্যালাইন সংকট। স্যালাইন সংকট নিয়ে রোগীদের সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের।

এ পর্যন্ত জেলায় ৯ হাজার ২৭৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্য থেকে ৮ হাজার ৪১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং ৩৬জন
মৃত্যুবরণ করেছেন।

news24bd.tv/SHS