কুমিল্লায় বেগম খালেদা জিয়ার তিন মামলার শুনানী অনুষ্ঠিত

কুমিল্লায় বেগম খালেদা জিয়ার তিন মামলার শুনানী অনুষ্ঠিত

কুমিল্লা প্রতিনিধি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অভিযুক্ত করে দায়ের করা ২০১৫ সালে কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে ৮ জন হত্যা এবং কাভার্ডভ্যান পোড়ানোর ঘটনায় পৃথক তিনটি মামলার শুনানি অনুষ্ঠিত হয়েছে।  

আজ বুধবার সকালে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে এই তিন মামলার শুনানি অনুষ্ঠিত হয়। জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনের আদালতে বেগম খালেদা জিয়ার পক্ষের আইনজীবীরা তার উপস্থিতির জন্য সময় আবেদন করেন। বিজ্ঞ বিচারক সময় আবেদন মঞ্জুর করলেও শুনানীর পরবর্তী তারিখ তাৎক্ষনিকভাবে জানানো হয়নি।

উল্লেখ্য, ২০১৫ সালে ৩ ফেব্রুয়ারি ভোর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়াবাজারের জগমোহনপুরে আইকন পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।  

এই ঘটনায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ ৫৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়। পরে তদন্ত শেষে অন্যান্যদের যুক্ত করে মোট ৭৮জনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়, যার শুনানীর সময় ছিলো আজ। একই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের অপর একটি মামলাও একই শুনানীতে অন্তর্ভূক্ত ছিলো।

   

অপর দিকে ২০১৫ সালের চৌদ্দগ্রামের হায়দারপুলে কাভার্ডভ্যান পোড়ানোর ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের আরো একটি মামলায় আসামিদের উপস্থিতির শুনানী একই আদালতে একই সময় অনুষ্ঠিত হয়।

তিনটি মামলায় বেগম খালেদা জিয়াকে আদালতে উপস্থিত করার জন্য আইনজীবীরা সময় আবেদন করেন।

শুনানীতে মামলার অন্যতম আসামি বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী, বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা শওকত মাহমুদ হাজির ছিলেন।
 

এই রকম আরও টপিক