স্বর্ণ পাচারের চেষ্টা, পঞ্চগড় সীমান্তে মিলল ২ বার

সংগৃহীত ছবি

স্বর্ণ পাচারের চেষ্টা, পঞ্চগড় সীমান্তে মিলল ২ বার

অনলাইন ডেস্ক

অবৈধ পথে সীমান্ত অতিক্রম করার চেষ্টায় বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যদের ধাওয়ায় পালিয়ে যাওয়া এক ব্যক্তির ফেলে যাওয়া শপিং ব্যাগ থেকে আরও দুইটি স্বর্ণের বার উদ্ধার করেছে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়ন। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের বাংলাদেশ ভারত সীমান্তের মেইন পিলার ৭৫৫ এর ৩ নম্বর সাব পিলারের সাধুপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে স্বর্ণের বারগুলো জব্দ করে বিজিবি।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে ঘাগড়া বিজিবি ক্যাম্প চত্বরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিম।

উদ্ধার হওয়া বার দুইটির ওজন ২ কেজি ১২৬ গ্রাম।

যার বাজার মূল্য ১ কোটি ৬৬ লাখ ৩৮ হাজার ৭৬ টাকা। এ নিয়ে একই এলাকায় উদ্ধার হওয়া স্বর্ণের বারের সংখ্যা দাঁড়ালো ২২টি। এর আগে, গত ১৭ সেপ্টেম্বর একই বিওপির আওতাধীন প্রধানপাড়া সীমান্তের মেইন পিলার ৭৫৫ এর ৪ নম্বর সাব পিলার এলাকায় ভারতে পাচারের সময় ২০টি সোনার বারসহ জুয়েল (৩২) নামে এক চোরাকারবারিকে আটক করে থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। পরে তার বিরুদ্ধে সদর থানায় একটি মামলাও দায়ের করা হয়।

অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আসাদুজ্জামান হাকিম বলেন, বাংলাদেশ ভারত সীমান্তে কোনো কিছু পাচার হচ্ছে এমন সন্দেহে এক ব্যক্তিকে ধাওয়া করে বিজিবির টহলদল। ধাওয়া খেয়ে সন্দেহজনক ব্যক্তি ভারতের দিকে সীমান্তের শূন্য রেখা অতিক্রম করে পালিয়ে যান। এ সময় তার কাছে থাকা একটি শপিং ব্যাগ বাংলাদেশের অভ্যন্তরে ফেলে দেন তিনি। বিজিবির টহলদল ওই ব্যাগ তুলে তল্লাশি করলে দুইটি সোনার বার পাওয়া যায়।

তিনি আরও বলেন, ইতোপূর্বে এই এলাকার সীমান্ত দিয়ে বিভিন্ন পণ্য চোরাচালানের খবর পাওয়া গেলেও সোনা পাচার চেষ্টার ঘটনাটি নতুন। এটি একটি বড় চালান ছিল। বিজিবি অভিযান চালিয়ে সোনা উদ্ধারে সক্ষম হয়েছে। সীমান্তে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই রকম আরও টপিক