মেয়র তাপসের বক্তব্যে কিছু আসে যায় না: মির্জা ফখরুল

মেয়র তাপসের বক্তব্যে কিছু আসে যায় না: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতায় টিকে থাকতে জজকোর্ট থেকে উচ্চ আদালতকে টুলস হিসাবে ব্যবহার করছে সরকার।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন মির্জা ফখরুল। রাষ্ট্রের এই স্তম্ভ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি।

ফখরুল বলেন, আদালত যদি নিরপেক্ষ না থাকে তাহলে তা রাষ্ট্রের জন্য ভয়ঙ্কর।

কথায় কথায় বিচার বিভাগ এখন জামিন বাতিল করে দেয়। উচ্চ আদালতের রায় নিম্ন আদালত মানছে না। এমন অবস্থায় কীভাবে একটি নির্বাচন হবে?

বিএনপি মহাসচিব বলেন, এখন থেকে নির্বাচনের রিগিং (কারচুপি অর্থে) শুরু করে দিয়েছে আওয়ামী লীগ। নাটোরেই তার প্রমাণ হয়েছে অগ্নি সন্ত্রাস কারা করে।

মির্জা ফখরুলকে ঢাকায় ঢুকতে দেয়া হবে না- ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নুর তাপসের বক্তব্যের বিষয়ে বিএনপি মহাসচিব বলেছেন, মেয়র তাপসের বক্তব্যে কিছু যায় আসে না। তাদের কথার ধরনই সন্ত্রাসের। জনগণ এসব আমলে নেয় না।

ফখরুল বলেন, ইইউ থেকে বাংলাদেশে পর্যবেক্ষক পাঠানের সিদ্ধান্ত বাতিলের ঘটনায় প্রমাণ হয় এদেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই। সরকারের আচরণের ওপর নির্ভর করবে দেশের পরিণতি কী হবে। দেশ রক্ষায় আওয়ামী লীগের শুভ বুদ্ধির উদয় হোক।

বিএনপির এই নেতা বলেন, সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিনই সংঘাত বাড়তে থাকবে। জনগণ লড়াইয়ের দিকে যাবে। তাদের বলবো পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়