মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৩ ঘন্টা ২০ মিনিট আগে

যশোরে হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত

যশোর প্রতিনিধি

যশোরে হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত

যশোর সদর উপজেলার পল্লীতে অনুষ্ঠিত হয়ে গেল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ও জাতীয় খেলা হা-ডু-ডু। উপজেলার কচুয়া ইউনিয়নের হোগলাডাঙ্গা মাদ্রাসা মাঠে বিলুপ্তপ্রায় এ খেলা দেখতে ভিড় জমান বিভিন্ন এলাকার কয়েক হাজার দর্শক।

নবান্নের ধান কাটার আগ মুহূর্তে এলাকার মানুষকে আনন্দ দিতে হোগলাডাঙ্গা যুব সমাজ আয়োজন করে ৮ দলীয় এই প্রতিযোগিতার। মথুরাপুর ও ভগবতীতলার মধ্যকার ফাইনাল খেলায়  ২-০ এর ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ান হয় মথুরাপুর একাদশ। 

খেলার আয়োজক যশোর সদর উপজলার কচুয়া ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান ধাপক বলেন, মাদক সবার আগে প্রভাব ফেলে একটি দেশের তরুণ প্রজন্মের ওপর। মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়তে খেলাধুলার বিকল্প নেই। তাই দিন বদলের বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আমরাও ঐতিহ্যবাহী হারিয়ে যাওয়া পুরনো দিনের খেলাধুলার মাধ্যমে মাদক থেকে এই প্রজন্মকে দূরে রাখতে এই আয়োজন। 
   
জাতীয় খেলা হা-ডু-ডু উপভোগ করতে আসা দর্শকরা ভীষণ খুশি। গ্রাম-বাংলার ঐতিহ্য ধরে রাখতে ও যুব সমাজকে বিপথ থেকে ফেরাতে খেলামুখী করতে এ ধরনের আয়োজন আরো করার দাবি তাদের।  

খেলো শেষে বিজয়ীদের হাতে পুরুস্কার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন কচুয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরে-আলম সিদ্দিক পলাশ, যুবলীগনেতা তবিবর রহমান, সৈয়দ ইমরান, ইউপি সদস্য নজরুল ইসলাম, বদর আলী, রেশমা খাতুন প্রমুখ।

খেলাটি পরিচালনা করেন বাংলাদেশ পুলিশ বাহিনীর কাবাডি খেলোয়াড় কামরুল হোসাইন।


NEWS24▐ কামরুল

মন্তব্য