সংখ্যালঘু স্বার্থবান্ধব প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে গণঅনশন

সংগৃহীত ছবি

=

সংখ্যালঘু স্বার্থবান্ধব প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে গণঅনশন

অনলাইন ডেস্ক

সরকারি দলের নির্বাচনী ইশতেহারে সংখ্যালঘু স্বার্থবান্ধব প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

আজ শুক্রবার ভোর ৬টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে ৪৮ ঘণ্টার কর্মসূচি শুরু করেন তারা৷ রোববার ভোর ৬টা পর্যন্ত এই কর্মসূচি চলবে।

কর্মসূচিতে বিভিন্ন অসাম্প্রদায়িক গণতান্ত্রিক প্রগতিশীল রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং নাগরিক সমাজের নেতৃবৃন্দ সংহতি জানিয়ে বক্তব্য রাখছেন।

তারা জানান, ২০১৮ সালের নির্বাচনের আগে বাংলাদেশ আওয়ামী লীগ তাদের নির্বাচনী ইশতেহারে, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, সংখ্যালঘু বিষয়ক জাতীয় কমিশন গঠন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইনের যথাযথ বাস্তবায়নের মাধ্যমে প্রকৃত স্বত্বাধিকারীদের অধিকার পুনঃপ্রতিষ্ঠা, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, দেবোত্তর সম্পত্তি আইন প্রণয়ন, পার্বত্য শান্তিচুক্তি ও পার্বত্য ভূমি কমিশনের যথাযথ ও পূর্ণাঙ্গ বাস্তবায়ন এবং সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠনসহ ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু স্বার্থবান্ধব বেশ কিছু অঙ্গীকার করে।

কিন্তু আরেকটি জাতীয় সংসদ নির্বাচন সমাগত হলেও এখনও পর্যন্ত বিগত নির্বাচনী ইশতেহারের প্রতিশ্রুতিসমূহ বাস্তবায়ন করেনি সরকার। ফলে প্রতিশ্রুতি বাস্তবায়ন ছাড়া কর্মসূচি বন্ধ করা হবে না বলে জানান তারা।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়