বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ৩৩ জনের ছানি অপারেশন

সংগৃহীত ছবি

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ৩৩ জনের ছানি অপারেশন

অনলাইন ডেস্ক

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে গরিব দুস্থ ৩৩ জন রোগীর বিনামূল্যে চোখের অপারেশন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং মইনউদ্দিন-মুক্তারউদ্দিন ওয়েলফেয়ার সোসাইটির যৌথ উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে এ অপারেশন করা হয়।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অবতৈনিক পরিচালক এবং ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. মো. সালেহ আহমেদের তত্ত্বাবধানে অপারেশনে অংশ নেন ডা. রুবিনা আক্তার, ডা. মজুমদার গোলাম রাব্বি ও ডা. আক্তার ফেরদৌসি জাহান। এর মধ্যে ১০ জন পুরুষ এবং ২৩ জন নারীসহ মোট ৩৩ জন রোগীর চক্ষু অপারেশন করা হয়।

কিশোরগঞ্জ জেলার বাজিতপুর গ্রামের বাসিন্দা ৫০ ঊর্ধ্ব আনোয়ারা বেগম দীর্ঘদিন ধরে চোখের ছানিজনিত সমস্যায় ভুগছিলেন। যে কারণে দৈনন্দিন কাজকর্ম করার সময় তিনি চোখে ঝাপসা দেখতেন। অর্থের অভাবে তিনি চোখের ছানি অপারেশন করাতে পারছিলেন না। বসুন্ধরা আই হাসপাতাল থেকে চোখের ছানি অপারেশন করিয়ে বেশ খুশি এই বৃদ্ধা।

আনোয়ারা বেগম বলেন, ‘এখানে ফ্রিতে আমার চোখের অপারেশন করাইল, এদের জন্য দোয়া করি। ’

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের জনসংযোগ কর্মকর্তা ফাইজা রহমান বলেন, সারা দেশে বিনা মূল্যে এই ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। ক্যাম্পের মাধ্যমে এ পর্যন্ত দুই হাজার ৭২৩ জনের বেশি রোগীর বিনা মূল্যে চোখের অপারেশন করা হয়েছে।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং মইনউদ্দিন-মুক্তারউদ্দিন ওয়েলফেয়ার সোসাইটির যৌথ উদ্যোগে এ ক্যাম্পটি অনুষ্ঠিত হয় গত ১৪ মার্চ কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার খনারচর নয়াহাটি মোড়ে।

ওই ক্যাম্পে ৫৫০ জন রোগী চিকিৎসাসেবা নেন। তার মধ্যে ১৫০ জনকে চোখের ছানি, নেত্রনালি ও মাংস বৃদ্ধির কারণে অপারেশনের জন্য নির্বাচন করা হয়। গতকাল বৃহস্পতিবার সেখানকার ৩৩ জনের চক্ষু অপারেশন করা হয়েছে।