নৌকা সঠিক সময়ে সঠিক বন্দরেই পৌঁছাবে : রাবিতে শিক্ষামন্ত্রী

নৌকা সঠিক সময়ে সঠিক বন্দরেই পৌঁছাবে : রাবিতে শিক্ষামন্ত্রী

রাজশাহী প্রতিনিধি

প্রধানমন্ত্রীর নেতৃত্বে তীর হারা ঢেউয়ের সাগর পাড়ি দিয়ে নৌকা সঠিক সময়ে সঠিক বন্দরে পৌঁছে যাবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

শনিবার বিকাল ৪টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজ উদ্দিন আহমদ সিনেট ভবনে ‘আশা-নিরাশার দোলায় হে’ শীর্ষক এক বক্তৃতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন, জাতিকে যে স্বপ্ন দেখিয়েছিলেন, দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর যে প্রত্যয় নিয়ে তিনি এগিয়ে যাচ্ছিলেন, তাঁর কন্যা শেখ হাসিনা অসমাপ্ত সেই লক্ষ্যে ক্রমে এগিয়ে যাচ্ছেন।  

বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের শোষিত মানুষের জন্য মুক্তির অনুপ্রেরণা।

বঙ্গবন্ধুর মৃত্যু হলেও তাঁর আদর্শের কোনো মৃত্যু নেই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ লক্ষ্যে এগিয়ে নিতে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন -যোগ করেন মন্ত্রী।

ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) আয়োজিত এই বক্তৃতা প্রদান করেন রাবির বঙ্গবন্ধু অধ্যাপক সনৎকুমার সাহা। বিশেষ অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

স্বাগত বক্তৃতা করেন অনুষ্ঠানের সভাপতি আইবিএস পরিচালক অধ্যাপক মোহাম্মদ নাজিমুল হক ও ধন্যবাদ জ্ঞাপন করেন আইবিএস এর অধ্যাপক স্বরোচিষ সরকার।

news24bd.tv/FA