‘জওয়ান’-এ নয়নতারার চরিত্র গুরুত্বহীন? নতুন বিতর্কে মুখ খুললেন শাহরুখ 

‘জওয়ান’-এ নয়নতারার চরিত্র গুরুত্বহীন? নতুন বিতর্কে মুখ খুললেন শাহরুখ 

অনলাইন ডেস্ক

দক্ষিণে নিজের জমি শক্ত করার পর সম্প্রতি বলিউডে আত্মপ্রকাশ করেছেন নয়নতারা। প্রথম ছবিতেই তাঁর নায়ক বলিউডের বাদশা শাহরুখ খান। গত ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত ছবি ‘জওয়ান’। ছবিতে দীপিকা পাড়ুকোন থাকা সত্ত্বেও শাহরুখ ও নয়নতারার রসায়ন নজর কেড়েছে দর্শক ও অনুরাগীদের।

তবে ছবিমুক্তির পরে ছবিতে নিজের চরিত্রের স্ক্রিন টাইমে বেজায় অসন্তুষ্ট নয়নতারা। এমনকি, তাঁর চরিত্রকে যথার্থ গুরুত্ব না দেওয়ার জন্য পরিচালকের উপর বেশ চটেছেন নয়নতারা।

শোনা গেছে, এরপর নাকি বলিউডে আরও কোনও ছবিতে কাজ করতে চান না অভিনেত্রী। অভিনেত্রীর এই অভিযোগের ভিত্তিতে এবার মুখ খুললেন শাহরুখ নিজে।

সম্প্রতি সামাজিক মাধ্যমে এক অনুরাগী শাহরুখের উদ্দেশে লেখেন, ছবিতে তাঁর ও নয়নতারার মেয়ে সুজির সমীকরণ খুব পছন্দ হয়েছে তাঁর। শুধু তাই-ই নয়, নয়নতারার চরিত্রে নর্মদাকে ‘সিঙ্গল মাদার’ হিসাবে যেভাবে তুলে ধরা হয়েছে, তারও প্রশংসা করেছেন ওই অনুরাগী।

ওই অনুরাগীকে উত্তর দিতে গিয়ে শাহরুখ বলেন, ‘‘নর্মদার চরিত্রটা আমারও খুব ভাল লেগেছিল। দুর্ভাগ্যবশত, ছবির প্রেক্ষাপট অনুযায়ী ওই চরিত্রে জায়গা কিছুটা কমাতে হয়েছে। যার ফলে স্ক্রিন টাইম কমেছে নর্মদার। তবে চরিত্রটা সত্যিই অসাধারণ ছিল। ’’ তবে কি নয়নতারার অভিমান ভাঙানোর উদ্দেশ্যেই সামাজিক মাধ্যমের পাতায় তাঁর দরাজ প্রশংসা করলেন শাহরুখ? নেটাগরিকদের তেমনই অনুমান।

অ্যাটলির ‘জওয়ান’-এর মুখ শাহরুখ হলেও গোটা ছবি জুড়ে অভিনেত্রীদেরই রমরমা। নয়নতারা, দীপিকা পাড়ুকোনের মতো তাবড় অভিনেত্রীরা তো রয়েছেনই। পাশাপাশি, সান্যা মলহোত্র, প্রিয়ামণি, লেহর খান, সঞ্জিতা ভট্টাচার্যের মতো অভিনেত্রীরাও চুটিয়ে কাজ করেছেন ছবিতে।

এদিকে নয়নতারার অভিযোগ, তাঁকে ও তাঁর চরিত্রকে নাকি রীতিমতো উপেক্ষা করা হয়েছে ছবিতে। বরং বিশেষ চরিত্র হওয়া সত্ত্বেও দীপিকা তাঁর চেয়ে অনেক বেশি গুরুত্ব পেয়েছেন বলে মনে করছেন অভিনেত্রী। খবর, এই ক্ষোভ থেকেই আগামী দিনে বলিউডে আর কোনও ছবি করতে চান না অভিনেত্রী। শুধু তাই-ই নয়, অ্যাটলির উপরেও বেশ চটেছেন নায়িকা। তাঁর সঙ্গেও ভবিষ্যতে আর কাজ করবেন কি না, তা নিয়েও প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে।

যদিও নয়নতারার ঘনিষ্ঠরা বলছেন, এই সব অভিযোগ একদমই মিথ্যা। অ্যাটলিকে জন্মদিনে শুভেচ্ছাও জানিয়েছেন নয়নতারা। এবং সূত্রের খবর, তিনি মিথ্যা রটনায় চটেছেন ভালই। তাই মানহানির মামলা করার হুমকিও দিয়েছেন ইতোমধ্যেই।  

news24bd.tv/TR