হজযাত্রার আগে হাতজোড় করে ক্ষমা চাইলেন শামীম ওসমান

সংগৃহীত ছবি

হজযাত্রার আগে হাতজোড় করে ক্ষমা চাইলেন শামীম ওসমান

অনলাইন ডেস্ক

হাতজোড় করে ক্ষমা চেয়ে ওমরাহ হজের উদ্দেশে দেশ ছাড়ছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে সপরিবারে সৌদি আরবের উদ্দেশে দেশ ত্যাগ করবেন তিনি।

এদিকে হজে যাওয়ার আগে শামীম ওসমান সবার কাছে হাতজোড় করে ক্ষমা চেয়েছেন। আবার যেন দেশে ফিরে আসতে পারেন।

শনিবার সন্ধ্যায় শহরের মাসদাইর এলাকার নারায়ণগঞ্জ কেন্দ্রীয় কবরস্থানে বাবা-মাসহ পরিবারের সদস্যদের কবর জিয়ারত শেষে এক ব্রিফিংয়ে তিনি ক্ষমা ও দোয়া প্রার্থনা করেন।

শামীম ওসমান বলেন, মানুষের জীবনটা অনেকটা ছোট। এই ছোট জীবনে আমি অনেক সংঘাতে জড়িয়ে পড়ি, যেটা আমাদের উচিত না। আমি রোববার আমার পুরো পরিবারসহ আল্লাহর ঘর জিয়ারত করতে যাবো।

আপনারা সবাই দোয়া করবেন। যেন আল্লাহর রাসূলের রওজা মোবারকে যেতে পারি। সেখানে গিয়ে নিজের জন্য যেভাবে দোয়া করবো সেভাবে যেন সব মুসলিম উম্মাহ, আমার এলাকার ভাই-বোন আছেন দুনিয়ার সব মানুষের জন্য দোয়া করতে পারি। নিজের চেয়ে বেশি যেন আপনাদের জন্য চাইতে পারি।

তিনি আরও বলেন, আমি একটা মানুষ। ফেরেশতা আর শয়তানের ভুল হয় না। মানুষ হিসেবে আমার ভুল হতেই পারে। রাজনীতি করি অনেক সময় অনেক কথা বলতে হয়। হয়তো যারা অপজিশনে আছেন তারা কষ্ট পান। আমি তাদের সবার কাছে হাতজোড় করে ক্ষমা চাচ্ছি। মুসল্লিদের কাছে হাতজোড় করে ক্ষমা চাচ্ছি। ভুলক্রুটি হতেই পারে। হওয়াটাই স্বাভাবিক। ফিরে আসবো কি না জানি না, আপনারা দোয়া করবেন।

এ সংসদ সদস্য বলেন, মাসদাইর কবরস্থানে আমার মা-বাবা-ভাইয়াসহ পরিবারের সবাই শুয়ে আছেন। আমিও যেন এখানে এসে তাদের সঙ্গে থাকতে পারি এ দোয়াটা করবেন। মানুষ হিসেবে আপনাদের সকলের কাছে ক্ষমা চাই এবং আল্লাহর কাছে দোয়া চাই আল্লাহ যেন আপনাদের সবার ওপর রহমত দেন বরকত হেফাজত করেন।

হজ থেকে ফিরে মাদক নির্মূলে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে শামীম ওসমান। তিনি বলেন, আমি যখন প্রথম হজে যাই তখন আল্লাহর কাছে চেয়েছিলাম, যেন নারায়ণগঞ্জ থেকে নিষিদ্ধ যৌন পল্লি পূর্ণবাসনের মাধ্যমে উঠায় দিতে পারি। আল্লাহ কবুল করেছিলেন শেখ হাসিনার ওছিলায়। আমি এবার আল্লাহর কাছে চাইবো, যেভাবে মাদক চারিদিকে ছড়িয়ে পড়ছে, তা নির্মূলে যেন কাজ করতে পারি। পুলিশের একার পক্ষে এটা দূর করা সম্ভব নয়।

news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়