দুই সেলফিতেই রাজনীতির সব ফয়সালা হয়ে গেছে: ওবায়দুল কাদের

সংগৃহীত ছবি

দুই সেলফিতেই রাজনীতির সব ফয়সালা হয়ে গেছে: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে এক সপ্তাহের ব্যবধানে দুই সেলফিতে রাজনীতির সব ফয়সালা হয়ে গেছে। দুই সেলফিতে বিএনপির রাতের ঘুম শেষ। তিনি দাবি করেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা বা ভিসানীতির পরোয়া আওয়ামী লীগ করে না।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

চিকিৎসার জন্য গত ১৬ সেপ্টেম্বর সিঙ্গাপুরে গিয়েছিলেন তিনি। চিকিৎসা শেষে গতকাল সন্ধ্যায় দেশে ফিরে বিমানবন্দরে ওবায়দুল কাদের আরও বলেন, ‘ভিসানীতি ও নিষেধাজ্ঞা কেন? এটা শান্তিপূর্ণ নির্বাচনের জন্য। আমরা অবাধ, শান্তিপূর্ণ নির্বাচন করতে চাই। এটা আমাদের ঘোষণা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার জাতির সামনে অঙ্গীকার করেছেন। অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন করব। ’

গত শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর থেকে এক বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে ক্ষুন্ন করার জন্য দায়ী বা জড়িত বাংলাদেশি ব্যক্তিদের ওপর ভিসা বিধিনিষেধ প্রয়োগের পদক্ষেপ নেওয়া হচ্ছে।

বিএনপির দিকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, ‘যারা নির্বাচন চায় না, নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে চায়, তাদের আন্দোলনের বারোটা বেজে গেছে, তারা এখন হতাশা থেকে সবকিছুতেই ইস্যু কিংবা আনন্দ খুঁজে বেড়াচ্ছে। নিষেধাজ্ঞা ও ভিসানীতি হলে ক্ষতিটা তাদের। কারণ তারা নির্বাচনে বাধা দেবে, আমরা দেব না। বাধা দিতে এলে তখন আমরা দেখব ভিসানীতির বাস্তবায়নের বাস্তবতাটা। ’

ওবায়দুল কাদের বলেন, ভোট দেবে দেশের জনগণ। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। বিদেশিদের পর্যবেক্ষক পাঠানোর বিষয়টি তাদের ব্যাপার। এখানে পর্যবেক্ষক পাঠানোর নিয়ম আছে। ভিয়েনা কনভেনশন আছে।

গণতন্ত্রকে সুরক্ষিত করতে ক্ষমতার মঞ্চে শেখ হাসিনার বিকল্প নেই বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের।

তত্ত্বাবধায়ক ছাড়া বিএনপির নির্বাচন হতে দেবে না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির ইচ্ছাতেই কি নির্বাচন হবে? বিএনপি নির্বাচন চায় না। তারা যদি নির্বাচন বয়কট করতে চায় করবে। কিন্তু আওয়ামী লীগ চায় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন। বিএনপির নির্বাচনে আসাটা তাদের অধিকার। তবে নির্বাচনে না এসে নির্বাচনবিরোধী যেকোনো ষড়যন্ত্র করলে জনগণ তা প্রতিরোধ করবে। ’

news24bd.tv/আইএএম