বিকল্পধারায় শমসের-মিলন-আজাদ

বিকল্পধারায় যোগ দিলেন শমসের

বিকল্পধারায় শমসের-মিলন-আজাদ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

একাদশ সংসদ নির্বাচনের আগে খালেদা জিয়ার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা বিএন‌পির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের ম‌বিন চৌধুরী বিকল্পধারা বাংলাদেশে যোগ দিয়েছেন। তার সঙ্গে আরও যোগ দিয়েছেন বেশ কয়েকজন রাজনীতিকও।

এদের মধ্যে রয়েছেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, সাবেক দুই প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন ও নাজিম উদ্দিন আল আজাদ।

শুক্রবার বিকল্প যুবধারার বিশেষ কাউন্সিল অনুষ্ঠানে বি চৌধুরীর হাতে ফুল দিয়ে তারা তার দলে যোগদান করেন।

বদরুদ্দোজা চৌধুরীর প্রেস সচিব জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেন।

বিকল্প ধারার অনুষ্ঠানে বলেন, তিন বছর আগে রাজনীতি থেকে অবসরের সিদ্ধান্ত নেওয়ার সময় আমি বলেছিলাম, আবার রাজনীতিতে ফিরব, যদি কেউ মুক্তিযুদ্ধের ও বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে এগিয়ে আসে তবে আমি যোগ দেব। আমি বি চৌধুরীর সাহসী ও দেশপ্রেমিক নেতৃত্বে যোগ দিয়েছি সুখী, সমৃদ্ধ, শান্তিপূর্ণ ও স্বাভাবিক বাংলাদেশ গঠনে নিজেদের অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য।

বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী বলেন, দুঃশাসনের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য যে ঐক্য গঠিত হয়েছিল, তার বিরুদ্ধে স্বাধীনতাবিরোধীরা ষড়যন্ত্র করেছে।

যারা জিয়াউর রহমানের জাতীয়তাবাদী রাজনীতিতে বিশ্বাস করেন, তাদের আহ্বান জানাই বিকল্প ধারার পতাকাতলে।

২০ দল ছেড়ে আসা ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মূর্তজা, ও লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদীও বিকল্প ধারার সঙ্গে একাত্মতা জানিয়েছেন।

(নিউজ টোয়েন্টিফের/তৌহিদ)

সম্পর্কিত খবর