নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র, ভয় দেখায় ফখরুল: ওবায়দুল কাদের

সংগৃহীত ছবি

নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র, ভয় দেখায় ফখরুল: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র, আর ভয় দেখায় মির্জা ফখরুল, মনে হয় আমেরিকা তাকে এজেন্সি দিয়েছে—এমনটি মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধার সম্পাদক ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার কেরানীগঞ্জে ঢাকা জেলা আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে এসব কথা বলেন কাদের।

কাদের বলেন, ‘যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দেয়। আর ভয় দেখায় মির্জা ফখরুল।

আমেরিকা মনে হয় তাকে এজেন্সি দিয়েছে। ’

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কেউ এখন শোনে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘একাত্তরে নিষেধাজ্ঞা দিয়ে আমাদের থামাতে পারেননি। আজও আমাদের থামাতে পারবে না। আমরা কারো নিষেধাজ্ঞার পরোয়া করি না, আমরা পরোয়া করি আমাদের সংবিধানের।

কোনো দেশের নিষেধাজ্ঞা আমরা মানি না, মানবো না। ’

খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি খালেদার অসুস্থতার চেয়েও তাকে নিয়ে বেশি রাজনীতি করতে চেয়েছে। সেটাই তাদের উদ্দেশ্য। ’ 

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির লোকেরা এখন আড়ালে বসে হুমকি দিচ্ছে। কি করবে? ঢাকা দখল করবে? আমরাও প্রস্তুত আছি কারা দখল করবে দেখা যাবে। ঢাকা দখল করবে লাল সবুজের পতাকা। আঘাত করলে পাল্টা আঘাত করা হবে। কোনো ছাড় হবে না। ’

তিনি বলেন বলেন, বাংলাদেশের মানুষ বিএনপিকে ক্ষমা করবে না। মির্জা আব্বাস ঝিনাইদহের রাস্তায় দাঁড়িয়ে বলছে আজ নাকি চাঁদরাত, চাঁদ রাতের আনন্দ। কিছু লোকজন দেখে মির্জা আব্বাস আপ্লুত হয়ে চাঁদ রাতের স্বপ্ন দেখছে। ক্ষমতার ময়ূর সিংহাসন মনে মনে দেখছে। মির্জা আব্বাস সাহেব যত চাঁদ রাত দেখুন, আপনাদের এই স্বপ্ন, রঙিন বেলুনের মতো অচিরেই চুপসে যাবে। ক্ষমতার মুখ আপনারা দেখবেন না।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কেরানীগঞ্জ দক্ষিণ থানা আওয়ামী লীগের সভাপতি ও কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহম্মেদ, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মুজিবুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাকুর হোসেন সাকু, কোষাধ্যক্ষ জসীম মাহমুদ, কেরানীগঞ্জ দক্ষিণ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ম.ই মামুন প্রমুখ।

news24bd.tv/A