শানাকাকে অধিনায়ক করে শ্রীলঙ্কার বিশ্বকাপ দল ঘোষণা, নেই হাসারাঙ্গা

সংগৃহীত ছবি

শানাকাকে অধিনায়ক করে শ্রীলঙ্কার বিশ্বকাপ দল ঘোষণা, নেই হাসারাঙ্গা

অনলাইন ডেস্ক

এশিয়া কাপের পরপরই খবর ছড়িয়ে পড়ে বিশ্বকাপের আগে অধিনায়ক দাসুন শানাকাকে সরিয়ে দিতে যাচ্ছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। ব্যাট হাতে তার অফ-ফর্মের কথা বিবেচনা করে বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার খবরও বেরিয়েছিল। তবে সব জল্পনা দূর করে শানাকাকে অধিনায়ক করেই বিশ্বকাপ দল ঘোষণা করলো এসএলসি। যে দলে জায়গা হয়নি দুর্দান্ত ফর্মে থাকা অলরাউন্ডার ভানিন্দু হাসারাঙ্গার।

লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) চোটে পড়েন হাসারাঙ্গা। যে কারণে এশিয়া কাপের দল থেকে ছিটকে পড়েন এই অলরাউন্ডার। সেই চোটের কারণে এখন বিশ্বকাপও মিস করতে যাচ্ছেন তিনি। একই কারণে বিশ্বকাপ দলে নেই পেসার দুশমন্ত চামিরাও।

আজ মঙ্গলবার বিকেলে ১৫ সদস্যর বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করে এসএলসি। হাসারাঙ্গার চোটের সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষণ করতেই মূলত বিশ্বকাপ দল দিতে দেরি করছিল এসএলসি। তার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করলেও সুসংবাদ দিতে পারেনি লঙ্কান বোর্ডের চিকিৎসা বিভাগ।

২৬ বছর বয়সী অলরাউন্ডার এরপর পুনর্বাসন প্রক্রিয়ায় থাকলেও আবার চোটে পড়েন। জানা গেছে, সেরে উঠতে অন্তত ৬ থেকে ৮ সপ্তাহ লাগবে। আর অস্ত্রোপচার করাতে হলে মাঠের বাইরে থাকতে হবে কমপক্ষে ৩ মাস।

তবে হ্যামস্ট্রিংয়ের চোটে এশিয়া কাপ ফাইনাল খেলতে না পারা স্পিনার মহীশ তিকশানা এবং অন্য দুই পেসার লাহিরু কুমারা ও দিলশান মাদুশঙ্কার ফেরা শ্রীলঙ্কার ক্রিকেটপ্রেমীদের কিছুটা স্বস্তি দিতে পারে। একমাত্র রিজার্ভ খেলোয়াড় হিসাবে দলের সঙ্গে যাচ্ছেন পেস বোলিং অলরাউন্ডার চামিকা করুণারত্নে।

তিকশানা, কুমারা ও মাদুশঙ্কাকে বিশ্বকাপ দলে জায়গা করে দিতে সরে যেতে হয়েছে শাহান আরাচ্চিগে, বিনুরা ফার্নান্ডো, প্রমোদ মাদুশানকে।

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল
দাসুন শানাকা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ–অধিনায়ক), কুশল পেরেরা, পাতুম নিশাঙ্কা, দিমুথ করুণারত্নে, সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দুশান হেমন্ত, মহীশ তিকশানা, দুনিত ভেল্লালাগে, কাসুন রাজিতা, মাতিশা পাতিরানা, লাহিরু কুমারা ও দিলশান মাদুশঙ্কা।

রিজার্ভ : চামিকা করুণারত্নে।