বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা 

সংগৃহীত ছবি

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা 

অনলাইন ডেস্ক

বহু নাটকীয়তার পর অবশেষে বিশ্বকাপ দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ মঙ্গলবার রাত ৮টা ২০ মিনিটে সাকিব আল হাসানকে অধিনায়ক করে ১৫ সদস্যর বিশ্বকাপ দল ঘোষণা করেছে বিসিবি। তার ডেপুটি নাজমুল হোসেন শান্ত।

বিশ্বকাপ দলে জায়গা হয়নি সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের।

তবে রাখা হয়েছে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে।

চোটের কারণে তামিম ইকবাল যে বিশ্বকাপ মিস করতে যাচ্ছেন তা মোটামুটি গতকাল রাতেই নিশ্চিত হয়ে যায়।  অস্ট্রেলিয়া থেকে ফিরে প্রধান কোচ চন্ডিক হাথুরুসিংহে যান গুলশানে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায়। অধিনায়ক সাকিব আল হাসানও সশরীরে যোগ দেন সেই মিটিংয়ে।

সেখানেই আলোচনা হয়, আনফিট তামিমকে বিশ্বকাপ দলে রাখা না রাখার ব্যাপারে।

আজ মঙ্গলবার তৃতীয় ওয়ানডে চলাকালীন বিসিবি সভাপতি পাপন বৈঠকে ডাকেন সাবেক অধিনায়ক মাশরাফি মর্তুজাকে। নানান পক্ষের সঙ্গে বৈঠক করে বিসিবি থেকে শেষ পর্যন্ত তামিম ইকবালকে বিশ্বকাপ দলে না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এদিকে, নিউজিল্যান্ড সিরিজ দিয়ে ওয়ানডে দলে ফেরা মাহমুদউল্লাহ রিয়াদের জায়গা হয়েছে বিশ্বকাপ দলে। মাঝে আফিফ হোসেন এবং শামিম হোসেনকে মিডল অর্ডারে চেষ্টা করা হলেও, তারা ব্যর্থ হওয়ায় বিশ্বকাপ বহরে যুক্ত হয়েছে মাহমুদউল্লাহ। চোটের কারণে কিউইদের বিপক্ষে শেষ দুই ওয়ানডে না খেলা তানজিম হাসান সাকিবকে রাখা হয়েছে বিশ্বকাপ দলে।  

ওপেনার হিসেবে বিশ্বকাপ দলে আছেন দুজনই। লিটন দাস এবং তরুণ তানজিদ হাসান তামিম। বড় তামিমের বিকল্প হিসেবেই ছোট তামিমকে দলে রেখেছেন নির্বাচকেরা। ব্যাটার হিসেবে দলে আরও আছেন নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ। অলরাউন্ডার হিসেবে সাকিব ছাড়াও আছেন মেহেদী হাসান মিরাজ এবং শেখ মাহেদী হাসান। দলের একমাত্র স্পেশালিস্ট স্পিনার নাসুম আহমেদ।  

ভারতে পাঁচ পেসার নিয়েই যাবে বাংলাদেশ দল। পেস অ্যাটাকে নেতৃত্বে থাকছেন তাসকিন আহমেদ। তার সঙ্গে আছেন মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ এবং তানজিম হাসান সাকিব।

বাংলাদেশ স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মাহেদী, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব ও মাহমুদউল্লাহ রিয়াদ।

news24bd.tv/SHS