বিশ্বকাপ দলে তামিমের না থাকার কারণ জানালেন নান্নু

সংগৃহীত ছবি

বিশ্বকাপ দলে তামিমের না থাকার কারণ জানালেন নান্নু

অনলাইন ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে জায়গা হয়নি অভিজ্ঞ তামিম ইকবালের। অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা টাইগারদের সাবেক এই অধিনায়ককে কেনো দলে নেয়া হয়নি সেই ব্যাখ্যা দিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।  

বিশ্বকাপের দল প্রকাশের পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন টাইগারদের প্রধান নির্বাচক। সেখানে তিনি জানান, ফিটনেস ইস্যুর কারণেই বাদ দেওয়া হয়েছে তামিমকে।

 

মিনহাজুল আবেদীন বলেন, ‘তামিম ইকবালের অনেক দিন ধরেই ইনজুরি শঙ্কা। আপনারাও জানেন, ও ইনজুরি নিয়ে ফাইট করছিল। নিউজিল্যান্ড সিরিজের আগে ফিটনেস ফিরে পেয়েছে। সব মিলিয়ে সবকিছু বিবেচনা করে, ওর ফিটনেসের কথা চিন্তা করে, ইনজুরির যে কনসার্ন আছে এটা নিয়ে চিন্তা করেই ওকে বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়নি।

তিনি আরও বলেন, ‘তামিম অন্যতম সেরা। কিন্তু চোটের চিন্তা থাকলে নিজেকে মেলে ধরা কঠিন। মেডিকেল টিমের সঙ্গে আলোচনা করেছি, নিজেদের মধ্যে আলোচনা করেছি। এটা আগেই বলেছি, এখন দল ঘোষণা করা হয়েছে। ’ 

বাংলাদেশের বিশ্বকাপ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন (সহ অধিনায়ক), তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান, তানজিদ হাসান, তানজিম হাসান ও মাহমুদউল্লাহ।
news24bd.tv/A