কামরাঙ্গীরচর-লালবাগে নকল পণ্য উৎপাদন ও বিক্রি, জরিমানা ৩৮ লাখ

সংগৃহীত ছবি

কামরাঙ্গীরচর-লালবাগে নকল পণ্য উৎপাদন ও বিক্রি, জরিমানা ৩৮ লাখ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কামরাঙ্গীরচর ও লালবাগে অনুমোদনহীন নকল প্লাস্টিক পণ্য, প্রসাধনী, শিশুখাদ্য ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বিক্রি করায় ১০ প্রতিষ্ঠানকে ৩৮ লাখ টাকা জরিমানা করেছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৭ সেপ্টেম্বর) র‍্যাব-১০ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি এম ফখরুল হাসান এই তথ্য জানান।

তিনি বলেন, মঙ্গলবার র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‍্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল কামরাঙ্গীরচর ও লালবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় ভ্রাম্যমাণ অনুমোদনহীন নকল প্লাস্টিক পণ্য, প্রসাধনী, শিশুখাদ্য ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে মোট ৩৮ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে একজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এর মধ্যে মাইশা এন্টারপ্রাইজ, কামাল প্যাকেজিং, এ এম জেড ফুড অ্যান্ড বেভারেজ, শেখ ফরিদ মার্কেটিং লিমিডেট, বকুল প্যাকেজিং কোম্পানিকে চার লাখ করে, র‍্যামন ফ্লাওয়ার মিলসকে তিন লাখ, ইএসপিএন ক্যাবল, ক্লাসিক করপোরেশন পিভিসি, আনন্দ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ, চমক স্টার্ট পলিমার ইলেকট্রিক পাইপ, মনি প্লাস্টিক হাউজকে দুই লাখ করে এবং রিমি প্লাস্টিক ইন্ডাস্ট্রিজকে পাঁচ লাখ টাকা জরিমানা করেন আদালত। এসময় আনুমানিক ২৫ হাজার টাকা মূল্যের নকল প্লাস্টিকের পলিথিন জব্দ করে ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, বেশকিছু দিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল প্লাস্টিকের পণ্য, প্রসাধন সামগ্রী, শিশুখাদ্য ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিলেন।

news24bd.tv/A