ইউসিবি ব্যাংকে নতুন ডিএমডির যোগদান

ব্যাংকার এস এম মইনুল কবির।

ইউসিবি ব্যাংকে নতুন ডিএমডির যোগদান

নিজস্ব প্রতিবেদক

দেশের অন্যতম বেসরকারি ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক-ইউসিবি'তে নতুন উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগ দিয়েছেন ব্যাংকার এস এম মইনুল কবির।

গত আগস্ট মাস থেকে নতুন এ দায়িত্ব পালন করছেন তিনি। এর আগে কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন মইনুল কবির।

দীর্ঘ ২৮ বছরেরও বেশি সময়ের পেশাজীবনে তিনি রিলেশনশিপ ম্যানেজমেন্ট, ব্রাঞ্চ ব্যাংকিং, জেনারেল ব্যাংকিং, ট্রেড ফাইন্যান্স ও ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্টসহ ব্যাংকিং খাতে এমন বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

মইনুল কবির ন্যাশনাল ব্যাংকের মাধ্যমে শুরু করেন ব্যাংকিং খাতের কর্মজীবন। এরইমধ্যে বিভিন্ন ব্যাংকে ঊর্ধ্বতন ব্যবস্থাপক পর্যায়ে কৌশলগত ভূমিকা পালন করেছেন তিনি।

পেশাগত জীবনে তিনি তিনি সাউথইস্ট ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্টসহ বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি যমুনা ব্যাংক ও এক্সিম ব্যাংকেও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এস এম মইনুল কবির। এর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ম্যানেজমেন্ট স্টাডিজ থেকে এমবিএ সম্পন্ন করেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক