অসাম্প্রদায়িক আওয়ামী লীগ ক্ষমতায় বলেই এতো উন্নয়ন: স্বপন ভট্টাচার্য 

সংগৃহীত ছবি

অসাম্প্রদায়িক আওয়ামী লীগ ক্ষমতায় বলেই এতো উন্নয়ন: স্বপন ভট্টাচার্য 

অনলাইন ডেস্ক

বাংলাদেশে একটি অসাম্প্রদায়িক স্থিতিশীল সরকার আছে বলেই আমরা পর্যায়ক্রমে উন্নত হচ্ছি বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। তিনি বলেন, আমরা হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান বুকে বুক মিলিয়ে সহমর্মিতার মাধ্যমে ধর্মীয় অনুষ্ঠান পালন করছি। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই এসব উন্নয়ন করা সম্ভব হয়েছে। এ জন্য আগামী জাতীয় নির্বাচনে আবারও নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে প্রতিষ্ঠিত করার জোর দাবি জানান তিনি।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে যশোরের বেনাপোলের শ্রী শ্রী ব্রহ্ম হরিদাস ঠাকুরের পাটবাড়ী আশ্রমে দুই দিনব্যাপী নির্যান তিথি মহোৎসবের সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

স্বপন ভট্টাচার্য বলেন, বাঙালি জাতির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল। সেই মহান নেতার কারণে বাঙালি জাতি তার নিজস্ব পরিচয়ে স্বাধীন দেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্যবদ্ধভাবে বসবাস করছে। যা দেখে প্রতিহিংসার আগুনে জ্বলে-পুড়ে জামায়াত-বিএনপি এ দেশকে আবার পাকিস্তানি রাষ্ট্র বানানোর পাঁয়তারা করছে।

তারা ৭৫-এ জাতির জনককে হত্যা করেছে, এবার আবার ষড়যন্ত্রের মাধ্যমে অসাম্প্রদায়িক চেতনার সরকার আওয়ামী লীগকে সরিয়ে গণতন্ত্রকে গলা টিপে হত্যা করতে চায়। তাদের সে আশা আর কোনো দিন এ দেশের মাটিতে প্রতিষ্ঠিত হবে না।

এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, বেনাপোল পৌরসভার মেয়র আলহাজ নাসির উদ্দিন, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেন, নাভারন সার্কেলের এএসপি নিশাত আল নাহিয়ান, বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুইয়া, শার্শা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ এনামুল হক মুকুলসহ স্থানীয় আওয়ামী লীগের সব সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সুধীরা।
news24bd.tv/আইএএম