মাশরাফির ছোট ভাইয়ের রহস্যময় স্ট্যাটাস

ফাইল ছবি

মাশরাফির ছোট ভাইয়ের রহস্যময় স্ট্যাটাস

অনলাইন ডেস্ক

গত কয়েক দিন ধরেই উত্তাল বাংলাদেশ ক্রিকেটাঙ্গন। এশিয়া কাপে টাইগারদের ব্যর্থ মিশন, বিশ্বকাপ স্কোয়াড নিয়ে নানান আলোচনা-সমালোচনা; সব মিলিয়ে নানান বিতর্কে তামিম-সাকিবরা। এর মধ্যে দেশসেরা ওপেনার তামিমকে ছাড়াই লাল-সবুজের প্রতিনিধিদের ভারত যাত্রা উল্লেখ্য।

আকস্মিকভাবে তামিমের বাদ পড়ার পর নানান প্রশ্নের উত্থান হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

তামিমের বিশ্বমঞ্চের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে না থাকা নিয়ে পক্ষে-বিপক্ষে বিতর্কও চলে।  

বুধবার (২৭ সেপ্টেম্বর) নিজের অফিশিয়াল ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় তামিম জানান, পরিকল্পনা করেই তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে।

তার (তামিম) ভাষ্য, ফিটনেস রিপোর্ট অনুযায়ী বিশ্বকাপ খেলার জন্য তিনি ফিট ছিলেন। একই সঙ্গে তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচটির জন্যও ফিজিওর থেকে সবুজ সংকেত পেয়েছিলেন।

কিন্তু ফিজিওর সবুজ সংকেত পাওয়া সত্ত্বেও বিশ্বকাপের দলে জায়গা হয়নি বাঁ-হাতি এই ব্যাটারের। আর তার কারণ হিসেবে বোর্ডের এক শীর্ষস্থানীয় কর্তার কথা জানান তিনি।

এদিকে নানান বিতর্কে মাঝেই বুধবার ভারতে পৌঁছায় টাইগাররা। সেখানে দুইদিন বিশ্রাম শেষে টাইগারদের নামতে হবে প্রস্তুতি ম্যাচ খেলতে। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) গুয়াহাটির বারসাপারা ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। একই ভেন্যুতে ২ অক্টোবর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে লড়বে সাকিব অ্যান্ড কোং।

অন্যদিকে তামিমের বোমা ফাটানোর পরপরই দেশের একটি বেসরকারি টেলিভিশনে নিজের নানান অভিমত ও ক্রিকেট বোর্ডের নানান ইস্যুতে কথা বলেন ওয়ানডে অধিনায়ক সাকিব।

লাল-সবুজের দলপতির ওই সাক্ষাৎকার প্রচারের প্রায় ৩০ মিনিট পর (রাত ১১টা ৫০ মিনিট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাস দেন সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার ছোট ভাই মোরসালিন বিন মোর্ত্তজা। যেই স্ট্যাটাসকে ঘিরে রহস্য তৈরি হয়েছে।

স্ট্যাটাসে মোরসালিন লেখেন, পিকচার বাকি আছে এখনও, ওয়েট, ওয়েট, ওয়েট।

এর আগে, সাক্ষাৎকারে মাশরাফি প্রসঙ্গে সাকিব বলেন, আমি নিশ্চিত এখনও যদি বলি মাশরাফি ভাইকে অধিনায়ক হিসেবে ২৩ এর বিশ্বকাপ খেলালে ভালো হতো; সবাই খুশি হয়ে যেত। আমি সাইকোলজিটা (সাধারণ মানুষের) বুঝতে পারি। তারা খুবই সহজ-সরল। এ কারণে তারা আসলে এভাবে চিন্তা করে যে মাশরাফী ভাই যদি এখনও খেলোয়াড় কিংবা অধিনায়ক হিসেবে আসে বা দলের অংশ হয়, সবকিছু অন্যরকম হয়ে যাবে।

news24bd.tv/কেআই