ভারত-পাকিস্তান হয়ে বাইকে আফগানিস্তানে বাংলাদেশি মাসদাক 

মাসদাক চৌধুরী

ভারত-পাকিস্তান হয়ে বাইকে আফগানিস্তানে বাংলাদেশি মাসদাক 

অনলাইন ডেস্ক

মোটরসাইকেল ভ্রমণে ইতিহাস গড়লেন বাংলাদেশি বাইকার মাসদাক চৌধুরী। তিনি মোটরসাইকেল চালিয়ে বাংলাদেশ থেকে ভারত-পাকিস্তান হয়ে আফগানিস্তানে পা ফেলেছেন। ফেসবুকে বাইকার কমিউনিটির পেজ ও গ্রুপে প্রথম এই তথ্যটি প্রকাশ করা হয়। মাসদাকের আফগানিস্তান ভ্রমণে স্পন্সর করেছে অটোমোবাইল সংশ্লিষ্ট একটি প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানটি তাদের ফেসবুক পেজে দাবি করে, মাসদাকই একমাত্র বাংলাদেশি বাইকার, যিনি প্রথমবারের মতো বাইক নিয়ে আফগানিস্তানের মাটিতে পা রেখেছেন।
 
সাধারণত বাংলাদেশি বাইকাররা ভারত বা পাকিস্তানে ভ্রমণে গেলে সেখান থেকে নির্ধারিত দিনের জন্য বাইক ভাড়া নিয়ে ভ্রমণ করেন। কিন্তু মাসদাক বাংলাদেশ থেকেই বাইক নিয়ে গেছেন। বাংলাদেশের নাম্বার প্লেট সংবলিত বাইক নিয়েই তিনটি দেশ ভ্রমণ করেছেন।
 

মাসদাক ফেসবুকে একাধিক মন্তব্যে জানান, ১ মাস মেয়াদি ভ্রমণ ভিসা নিয়ে তিনি দেশটিতে গিয়েছেন।

বিভিন্ন জায়গায় ভ্রমণ করবেন, অভিজ্ঞতা শেয়ার করে ভ্লগও করবেন। তিনি জানান, দেশটির বিভিন্ন প্রদেশে বিদেশি পর্যটকদের পক্ষে ঘুরে-বেড়ানো কঠিন, কারণ মন্ত্রণালয়ের অনুমতির দরকার হয়।  
মাসদাক মূলত পর্যটক-বাইকার। শখের মটরসাইকেল নিয়ে দেশ-বিদেশের বহু জায়গায় ভ্রমণ করেছেন।

তার ফেসবুক প্রোফাইলে দেখা যায়, ভারতের বিভিন্ন জায়গায় মটরসাইকেলে করে ঘুরেছেন, ভ্লগ করেছেন। অনেক ক্ষেত্রে তার ভ্রমণে অটোমোবাইল ও ইঞ্জিন ওয়েল সংশ্লিষ্ট ব্র্যান্ড ও প্রতিষ্ঠানগুলো স্পন্সর করে।  

news24bd.tv/আইএএম