গায়ে বমি করে মোবাইল-মানিব্যাগ ছিনতাই করত চক্রটি 

গায়ে বমি করে মোবাইল-মানিব্যাগ ছিনতাই করত চক্রটি 

অনলাইন ডেস্ক

সেভেন স্টার নামে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর)  মিরপুর ৬০ ফিটের মনিপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা হলেন, এফ এম সাজ্জাদ হোসেন প্রকাশ সাগর (৩৮), মো. ওয়াসিম আকরাম (৩৫) ও মো.জাহিদুল ইসলাম (৩০)। এ সময় তাদের কাছ থেকে ৩টি ছুরি জব্দ করে পুলিশ।

এ তথ্য নিশ্চিত করে মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য। সাগর এই দলের প্রধান। এই দলে সাতজন সদস্য রয়েছে। তারা তিন ভাগে ভাগ হয়ে কাজ করে।

প্রথমে তারা কোনো বাসে ওঠে। একজন টার্গেটের ওপর বমি করে। তখন দুই, তিন সদস্য সেখানে হৈ চৈ শুরু করে জটলা তৈরি করে। সুযোগ বুঝে দুই সদস্য ভিড়ের মধ্যে থাকা মানুষের মোবাইল, মানিব্যাগ নিয়ে বাইরে অপেক্ষমাণ বাকি সদস্যকে দিয়ে দেয়। এরপর সবাই সুযোগ বুঝে পালিয়ে যায়।

তাদের ব্যাপারে ওসি আরও বলেন, কাজের সুবিধার্থে তাদের নিজস্ব সাংকেতিক ভাষা আছে। তারা টার্গেটকে ডাকে মামা নামে, পুলিশকে ডাকে লাতা নামে, এছাড়া দল নেতাকে মিস্ত্রি, সহযোগীকে তালবাজ কিংবা ঠেকো, গাড়িকে চাক্কা বলে। তারা নিজেদের গ্রুপের নাম দিয়েছে সেভেন স্টার। দলের সাত সদস্য সাত পৃথক জেলার বাসিন্দা। তারা তিন বছর ধরে এক সঙ্গে কাজ করলেও কেউই কারও বাসা চেনে না।

তিনি আরও বলেন, ছিনতাই করা টাকা তারা তিন ভাগে ভাগ করে। এক ভাগ দলনেতা, একভাগ তাদের মামলা মোকাবিলার এবং এক ভাগ বাকি সদস্যদের। তাদের কেউ একজন গ্রেপ্তার হলে বাকি সদস্যরা জামিন করায়। গোপন সংবাদের ভিত্তিতে আজ বিকেলে মিরপুর ৬০ ফিটের মনিপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সাগরের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৬টি এবং ওয়াসিমের বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক