সরকারের বুক ধড়ফড় শুরু হয়ে গেছে: আমীর খসরু

সংগৃহীত ছবি

সরকারের বুক ধড়ফড় শুরু হয়ে গেছে: আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকারের সবার বুক ধড়ফড় শুরু হয়েছে না? বুকের ব্যথা শুরু হয়েছে না? হ্যাঁ। এই যে বাইরে দেখান সাহসী, ভিতরে অত সাহসী না। ভেতরে সাহস থাকলে ওয়াশিংটনে, জাতিসংঘের কাজ শেষ হয়ে গেছে, বক্তব্য দেওয়া শেষ হয়ে গেছে- বিশ্বের সব নেতারা কিন্তু বাড়ি চলে গেছেন। আমাদের অনির্বাচিত প্রধানমন্ত্রী ওয়াশিংটনে বসে আছেন।

অবস্থা বুঝেন কী খারাপ, কত খারাপ। এখনো চেষ্টা চালাচ্ছেন, কিছু করা যায় কি না। আমি বলছি, কোনো কাজ হবে না। সেলফি তুলে কতদিন ফুরফুরা মেজাজে ছিলেন, কিন্তু কাজ হয়নি।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার প্রবেশমুখ আমিনবাজারে এক সমাবেশে এসব কথা বলেন তিনি। ঢাকা জেলা বিএনপির উদ্যোগে আমিন বাজারের একটি স্কুল মাঠে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ সরকারের পদত্যাগের একদফা দাবিতে এই সমাবেশ হয়।

নেতাকর্মীদের ‘একদফা’র চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আমাদের নেতা তারেক রহমান সাহেব বলেছেন, রাজপথে ফয়সালা করব। দুই দিন আগে এখানে মঞ্চ ভেঙে দেওয়া হয়েছিল, কোনো অনুমতির দরকার নেই, আর কোনো অনুমতির দরকার হবে না। আমি পরিষ্কারভাবে বলছি, আগামীতে যে কর্মসূচি আসবে কেউ কোনো অনুমতি নেওয়ার চেষ্টা করবেন না। রাস্তায় নেমে, রাস্তা দখল করে দাবি আদায় করে আমরা ঘরে ফিরব।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আফরোজা খানম রীতা, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, বেনজির আহমেদ টিটু, দেওয়ান মো. সালাউদ্দিন, মহিলা দলের সুলতানা আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

news24bd.tv/আইএএম