সাত বছর পর ভারতের মাটিতে পাকিস্তানি ক্রিকেটাররা

সংগৃহীত ছবি

সাত বছর পর ভারতের মাটিতে পাকিস্তানি ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক

দীর্ঘ সাত বছর পর আবার ভারতের মাটিতে পা রাখলো বাবর আজমের নেতৃত্বে পাকিস্তানের ক্রিকেট দল। আসন্ন ওয়ানডে বিশ্বকাপ খেলতেই এত বছর পর ভারত গেল দলটি। এর আগে সর্বশেষ ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে গিয়েছিল তারা।

বৃহস্পতিবার হায়দারাবাদের বিমানবন্দরে পা রাখার পর পাকিস্তান ক্রিকেট দলকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

জানা যায়, হায়দরাবাদের হোটেল পার্ক হায়াতে পাকিস্তান ক্রিকেট দলকে রাখা হয়েছে। এছাড়াও পাকিস্তান ক্রিকেট দলের জন্য ৪ হাজার নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে।

নিরাপত্তা নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ম্যানেজিং কমিটির সদস্য জাকা আশরফ বলেছেন, বিসিসিআই ইতিমধ্যে আইসিসিকে আশ্বস্ত করে জানিয়েছে, প্রতিটি দলকে সেরা নিরাপত্তা দেয়া হবে এবং তাদের যাতে কোনো অসুবিধা না হয়, তা দেখা হবে। আমাদের টিমের প্রতি অন্য ধরনের ব্যবহার করা হবে বলে আমি মনে করি না।

বিশ্বকাপে আমাদের টিমের ভারতে কোনো অসুবিধা হবে বলেও আমি মনে করি না।

রাজনৈতিক বৈরিতার কারণে ২০১২ থেকে দ্বিপক্ষীয় সিরিজ খেলছে না দেশ দুটি। কেবল আইসিসির ইভেন্টেই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানকে একসঙ্গে দেখা যায়।

ভারতে আসার আগে ভিসা সমস্যা হয় পাকিস্তানের। শেষ পর্যন্ত ৪৮ ঘণ্টা আগে ভিসা পান পাকিস্তানি ক্রিকেটাররা। গত মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয় যে, সোমবারই ভিসা পেয়েছে তারা। ভারত সরকার এবং জয় শাহকে ধন্যবাদও জানায় পাক বোর্ড।

তবে পাকিস্তান ছাড়ার আগে সাংবাদিক সম্মেলনে অধিনায়ক বাবর আজম বলেছেন, ‘আমি আমেদাবাদে খেলার জন্য মুখিয়ে আছি। সেখানে স্টেডিয়াম-ভর্তি দর্শক থাকবেন। আমরা আমাদের সেরাটা দেয়ার চেষ্টা করব। আমি একটা জিনিসই নিশ্চিত করতে চাই, আমি যাই করি না কেন, তা যেন টিমের কাজে লাগে। ’

বিশ্বকাপের মূল লড়াইয়ে নামার আগে ২৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে এবং ৩ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে হায়দারাবাদে দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে পাকিস্তান।

news24bd.tv/কেআই