গদির লোভে সরকার মানুষের কথা ভুলে গেছে: জিএম কাদের

গদির লোভে সরকার মানুষের কথা ভুলে গেছে: জিএম কাদের

অনলাইন ডেস্ক

বাজার ব্যবস্থাপনায় সরকার ব্যর্থতার নিকৃষ্ট রেকর্ড করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের। বলেছেন, গদি টিকিয়ে রাখতে সরকার যতটা মরিয়া হয়ে উঠেছে, তার অর্ধেক সচেতন হলেও বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে না।

আসলে সরকার গদির লোভে দেশের মানুষের কথা ভুলে গেছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) এক বিবৃতিতে জাতীয় পার্টির চেয়ারম্যান এ কথা বলেন।

সরকার কয়েক বছর ধরেই বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হচ্ছে এমন মন্তব্য করে জি এম কাদের বলেন, তাই সম্প্রতি ডিম প্রতি পিচ ১২ টাকা, আলু প্রতি কেজি ৩৫ থেকে ৩৬ টাকা এবং পেয়াঁজ প্রতি কেজি ৬৪ থেকে ৬৫ টাকায় বিক্রি করতে দাম নির্ধারণ করে দিয়েছে সরকার। কিন্তু একদিনও সরকারের বেঁধে দেওয়া দামে পণ্য বিক্রি করেনি খুচরা বিক্রেতারা। বাজারে এখনও ডিম ১২ টাকা ৫০ পয়সা, আলু প্রতি কেজি ৫০ টাকা এবং পেয়াঁজ প্রতি কেজি ৮০ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে। বাজার মনিটরিং বলতে কিছুই নেই।

কারা এবং কেন পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছে সরকার তাদের ধরতে পারছে না। মজুদদার ও অসাধু সিন্ডিকেটের কাছে সরকার কী জিম্মি?

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, সরকার মানুষের কষ্ট বোঝে না। বাজার ব্যবস্থাপনা সরকারের ব্যর্থতার সুস্পষ্ট ব্যাখ্যা জানতে চায় দেশের মানুষ। দেশের মানুষের কাছে নিত্যপণ্যের বাজার যেন মুর্তিমান আতঙ্ক। অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেটের দৌরাত্ম্য নির্মূল করে নিত্যপণ্যের মূল্য সহনীয় মাত্রায় রাখতে সরকারের প্রতি কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক