কেউ অংশগ্রহণ না করলে নির্বাচন থেমে থাকবে না: সালমান এফ রহমান

সংগৃহীত ছবি

কেউ অংশগ্রহণ না করলে নির্বাচন থেমে থাকবে না: সালমান এফ রহমান

অনলাইন ডেস্ক

আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। কেউ অংশগ্রহণ না করলে নির্বাচন থেমে থাকবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান।  

তিনি বলেন, বিদেশিদের একটাই চাওয়া, তা হচ্ছে— বাংলাদেশের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হোক। তাদের চাওয়া এবং সরকারের চাওয়া এক।

স্বাধীন নির্বাচন কমিশনও অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে বদ্ধপরিকর।

শনিবার (৩০ সেপ্টেম্বর)  ঢাকার দোহার জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দোহার উপজেলা আওয়ামী লীগের কেন্দ্রভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন৷

বিএনপির একদফার আন্দোলন ব্যর্থ হয়েছে উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, ‘আপনারা যে আন্দোলন শুরু করেছেন, সেটা কখনও সফল হবে না। কারণ, জনগণ আপনাদের সঙ্গে নেই। ’ তাই এসব বাদ দিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের বাস ধরার পরামর্শ দিয়েছেন সালমান এফ রহমান।

‘বিদেশিরা বর্তমান সরকারকে আগামীতে আর ক্ষমতায় দেখতে চায় না’, বিএনপি নেতাদের এ ধরনের মন্তব্যকে বিভ্রান্তিকর গুজব বলে আখ্যায়িত করে  সালমান এফ রহমান বলেন, ‘‘প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ‘ডিজিটাল  বাংলাদেশের’ সুযোগ নিয়ে তারা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রপাগান্ডা ছড়াতে ব্যস্ত। ’’ তাদের এসব গুজব থেকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

বিএনপি আন্দোলন করছে ফেসবুক ও ইউটিউবে। তারা বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় সম্পর্কে প্রপাগান্ডা ছড়াচ্ছে। তবে তাদের ষড়যন্ত্র ধূলিসাৎ হয়েছে।

এ সময় তিনি নেতাকর্মীদের উদ্দেশে  বলেন,  ‘আওয়ামী লীগ সমর্থকদের কাছে ভোট চাওয়া ছাড়াও নিরপেক্ষ ও বিরোধীদের কাছে গিয়েও ভোট চাইতে হবে। ভোট দেওয়ার যেমন স্বাধীনতা আছে, তেমনই ভোট চাওয়ারও স্বাধীনতা আছে। ’ উন্নয়নের নানাচিত্র সবার কাছে তুলে ধরে নৌকার জন্য ভোট চাওয়ার নির্দেশ দেন তিনি।

news24bd.tv/A