জমি নিয়ে বিরোধ: ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাই নিহত 

সংগৃহীত ছবি

জমি নিয়ে বিরোধ: ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাই নিহত 

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাই সাইফুল আলম (৫৫) নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। শনিবার (৩০ সেপ্টেম্বর)  বিকেলে উপজেলার বামনী ইউনিয়নের কবিরহাট এলাকায় এ ঘটনা ঘটে। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন লক্ষ্মীপুরের সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।  

নিহত সাইফুল উপজেলার বামনী ইউনিয়নের মৃধা বাড়ির বাসিন্দা।

 

নিহতের পরিবারের দাবি, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাই দেলোয়ার হোসেন মৃধা থানায় জিডি করে এসেই বড় ভাই সাইফুল আলমকে পরিকল্পিতভাবে খুন করেছেন। এ ঘটনার পর থেকে দেলোয়ার হোসেন মৃধাসহ তার সহযোগীরা পলাতক রয়েছেন।

পুলিশ সুপার শেখ সাদী বলেন, ছোট ভাইয়ের হামলায় বড় ভাই নিহত হয়েছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে থানায় মামলার প্রস্তুতি চলছে।

অভিযুক্ত ছোট ভাইয়ের দাবি, তার ভাতিজা তাকে আঘাত করতে গিয়ে বড় ভাই সাইফুল আলমের মাথায় জখম করে। পরে রক্তক্ষরণ শুরু হয়। এতেই মৃত্যু হয়েছে তার।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে দুই ভাইয়ের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এ নিয়ে ছোট ভাই দেলোয়ার হুমকি-ধামকির অভিযোগ এনে বিকেলে রায়পুর থানায় সাধারণ ডায়েরি করেন। এর পর সন্ধ্যায় স্থানীয় কয়েকজন সংবাদকর্মী নিয়ে ঘটনাস্থলে যায় দেলোয়ার। একপর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় তিন সংবাদকর্মীসহ উভয়পক্ষের অন্তত ৫ জন আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে রায়পুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এর মধ্যে সাইফুল আলমের অবস্থা অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে নেওয়ার পথেই তিনি মারা যান।  

news24bd.tv/আইএএম