জেদ্দায় বাংলাদেশি স্কুলের চেয়ারম্যান ও ভাইস প্রিন্সিপাল গ্রেপ্তার

জেদ্দায় বাংলাদেশি স্কুলের চেয়ারম্যান ও ভাইস প্রিন্সিপাল গ্রেপ্তার

জেদ্দায় বাংলাদেশি স্কুলের চেয়ারম্যান ও ভাইস প্রিন্সিপাল গ্রেপ্তার

সৌদি আরব প্রতিনিধি 

১৬ কোটি টাকা আত্নসাতের অভিযোগে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংলিশ মিডিয়াম জেদ্দা শাখার চেয়ারম্যান কাজী নিয়ামুল বশির ও ভাইস প্রিন্সিপাল আব্দুল কাইয়ুমকে গ্রেপ্তার করেছে সৌদি পুলিশ। স্থানীয় সময় সোমবার সকালে তাদের গ্রেপ্তার করা হয়েছে।  

সূত্র মতে, বর্তমান ম্যানেজিং কমিটির চেয়ারম্যান কাজী নিয়ামুল বশির, ভাইস-চেয়ারম্যান গিয়াস উদ্দীন মাহমুদ, সদস্য মাহবুবউল্লাহসহ কয়েকজন স্কুলের চেয়ারম্যানের সাথে হাত মিলিয়ে বিভিন্ন অজুহাতে স্কুল থেকে টাকা তুলে নামে-বেনামে লুটপাট করে আসছে। সৌদি শিক্ষা মন্ত্রণালয় দুর্নীতি ও অনিয়মের তদন্ত করে অডিট রিপোর্ট দেওয়া এবং লাইসেন্স নবায়ন করার সময় বেধে দিলেও সেদিকে তারা লক্ষ দেয়নি বলে জানান অভিভাবক কমিটির নির্বাহী সদস্য মনিরুজ্জামান উজ্জ্বল।

এসব কারণে কাজী নিয়ামুল বশির ও ভাইস-চেয়ারম্যান গিয়াস উদ্দিন মাহমুদ এবং ভাইস প্রিন্সিপাল আব্দুল কাইয়ুমসহ আরো ৭/৮ জনের বিরুদ্ধে সাড়ে সাত মিলিয়ন রিয়ালের ( ১৬কোটি টাকা) দুর্নীতি ও অনিয়মের অভিযোগে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে সৌদি পুলিশ। অভিযোগের ভিত্তিতে দুই জনকে গ্রেপ্তার করলেও বাকিরা এখনও পলাতক।

এদিকে অভিভাবকদের অভিযোগ, প্রায় আট বছর ধরে ম্যনেজিং কমিটির দুর্নীতি, অনিয়ম ও অদক্ষ শিক্ষকের অনভিজ্ঞতার কারণে জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যশনাল স্কুল ইংলিশ শাখা তার ঐতিহ্য হারিয়ে ফেলতে বসেছে এবং শিক্ষার মান দিনের পর দিন নষ্ট হয়ে শিক্ষা ব্যবস্থায় চরম দৈন্যদশা বিরাজ করছে।

সম্পর্কিত খবর