মামলার জট কমাতে দরকার আইন সংস্কার: প্রধান বিচারপতি

মামলার জট কমাতে দরকার আইন সংস্কার: প্রধান বিচারপতি

নেত্রকোনা প্রতিনিধি

নিজ জেলায় নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি নেত্রকোনার মোহনগঞ্জের কৃতি সন্তান ওবায়দুল হাসান বলেছেন, একটি মামলা থেকে অনেক গুলো মামলার সৃষ্টি হয়। এভাবে মামলার দীর্ঘ জট লাগে।

কারণ হিসেবে তিনি ত্রুটি উল্লেখ করে বলেন, এর সাথে উকিল, বিচারকসহ সকলেই জড়িত রয়েছেন। এই দেশের আইন ব্যবস্থার কিছু ত্রুটি রয়েছে যেগুলো সরিয়ে যুগোপযোগী আইন করার জন্য সরকারের দায়িত্ব রয়েছে।

এখানে সরকারের এমপি মন্ত্রীরা আছেন তাদের মাধ্যমে আমি সরকারকে বলবো এগুলো খেয়াল রাখতে হবে।

রোববার বিকালে নেত্রকোনা আধুনিক স্টেডিয়াম মাঠে নেত্রকোনা পৌরসভা কর্তৃক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় তিনি আরও বলেন, দেশের অন্যান্য দেশে সিভিল প্রসিডিউর কোর্ট আপ টু ডেট করা হয়। কিন্তু আমাদের দেশে তা বহুদিন পরপর হয়।

এই সকল আইনগুলো যদি আপনারা সংস্কার না করেন তাহলে এই সব মামলার জট থেকে আমরা কেউই রেহাই পাবো না।

কাজেই সংসদ সদস্যদের মাধ্যমে তিনি সকল আইনের সংস্কার করার জন্য পরামর্শ দেন। তিনি বলেন ল কমিশনের সাজেস্ট বাস্তবায়ন করলে এ দেশের মানুষের কষ্ট অনেকাংশে লাঘব হয়ে যাবে।

সংবর্ধনা অনুষ্ঠানে পৌর মেয়র নজরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।  
এর আগে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে সংবর্ধিত জন প্রধান বিচারপতিকে উত্তরীয় পরিয়ে দিয়ে মানপত্র তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে বিচার বিভাগের বিচারপতিগণ, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী, এমপি, স্থানীয় প্রশাসনসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।