সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ | আপডেট ০২ মিনিট আগে

সিডনি মাতালেন ন্যান্সি-আগুন 

মাসুম বিল্লাহ অস্ট্রেলিয়া থেকে

সিডনি মাতালেন ন্যান্সি-আগুন 

জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ফেস্টিভ্যাল অস্ট্রেলিয়া। শনিবার সিডনির ব্যাংকসটাউন পল কেটিং পার্কে একটি বেসরকারি টিভি চ্যানেল আয়োজিত বাংলাদেশ ফেস্টিভ্যাল-২০১৮ নাচে গানে মেতে ওঠে প্রবাসী বাংলাদেশিরা।

স্থানীয় শিল্পীদের নাচ গানের পর মঞ্চে আসেন জনপ্রিয় সংগীত শিল্পী ন্যান্সি। মাতিয়ে তোলেন কানায় কানায় ভরপুর কেটিং পার্কের উপস্থিত প্রবাসী বাংলাদেশিদের। একে একে পরিবেশন করেন জনপ্রিয় সকল গান। ন্যান্সির পরই দর্শকদের মাতাতে মাইক হাতে গেয়ে ওঠেন জনপ্রিয় শিল্পী আগুন। দর্শকদের মন ভরিয়ে দেন জনপ্রিয় গান গেয়ে। বিকেল থেকে পরিবার সহ পার্কে আসতে শুরু করে প্রবাসী বাংলাদেশিরা এবং সন্ধ্যায় পার্ক পরিণত হয় এক টুকরো বাংলাদেশে।

বাহারি রঙ্গের পাঞ্জাবী এবং শাড়ি পড়ে বড় থেকে ছোট, সকলে উপস্থিত হয় বাংলাদেশের টানে, বাংলার টানে। রকমারি খাবারের স্টল এবং বাংলাদেশি বুটিক শাড়ির স্টলগুলোতে ছিল উপচে পড়া ভিড়।

বাংলাদেশ ফেস্টিভ্যাল উপলক্ষে বাণী দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন, বিরোধীদলীয় নেতা বিল শর্টেন, স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্ব্রস ডেরি, অভিবাসন ও সিটিজেনশিপ মন্ত্রী ডেভিড কোলেমান, পরিবেশ ও পানিসম্পদ বিষয়ক ছায়ামন্ত্রী টনি বার্ক এমপি, নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যের সরকারপ্রধান গ্লাডি বেরেজিক্লিন, অঙ্গরাজ্যের মাল্টিকালচারাল মন্ত্রী রয় উইললাম প্রমুখ। 

(নিউজ টোয়েন্টিফোর/মাসুম/তৌহিদ)

মন্তব্য