মিশরে পুলিশ কমপ্লেক্সে ভয়াবহ অগ্নিকাণ্ড

সংগৃহীত ছবি

মিশরে পুলিশ কমপ্লেক্সে ভয়াবহ অগ্নিকাণ্ড

অনলাইন ডেস্ক

মিশরের ইসমাইলিয়া শহরের পুলিশ কমপ্লেক্সে বিশাল অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩৮ জন আহত হয়েছেন। সোমবার (২ অক্টোবর) ভোরের আগে ছড়িয়ে পড়া এই আগুন অবশ্য কয়েক ঘণ্টা পর নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

উত্তর আফ্রিকার এই দেশটির রাষ্ট্রীয় মিডিয়ার বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার ভোরে ঘটে যাওয়া এই অগ্নিকাণ্ডের কারণে তাৎক্ষণিকভাবে কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি। তবে হাসপাতালগুলোকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

আল জাজিরা বলছে, ভোরের আগে ইসমাইলিয়া নিরাপত্তা অধিদপ্তরের সদর দপ্তরে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তবে স্থানীয় গণমাধ্যম স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানিয়েছে, আহতদের মধ্যে ২৬ জনকে স্থানীয় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে যাদের ২৪ জন ‘শ্বাসকষ্টে’ অসুস্থ হয়ে পড়েছেন এবং দুইজন দগ্ধ হয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বেশ কিছু ভিডিওতে শহরের নিরাপত্তা অধিদপ্তর থেকে আগুনের শিখা আকাশের দিকে উঠতে দেখা যাচ্ছে এবং ভবনটির মূল সম্মুখভাগ ধসে পড়েছে বলে মনে হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ঘটনাস্থলে ৫০টি অ্যাম্বুলেন্স পাঠায়। পরে দুটি বিমানসহ সামরিক জরুরি পরিষেবার দলও সেখানে যোগ দেয়।

পরে সোমবার সকালে রাষ্ট্রীয় টেলিভিশনে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে ঘোষণা দেওয়া হয়।

মিশরে অগ্নিকাণ্ড অবশ্য বেশ সাধারণ ঘটনা। উত্তর আফ্রিকার এই দেশটির বহু ভবন জরাজীর্ণ এবং খারাপভাবে রক্ষণাবেক্ষণ করা হয়। ২০২২ সালের আগস্টে শর্ট সার্কিটের কারণে সৃষ্ট অগ্নিকাণ্ডে কায়রোর একটি গির্জায় ৪১ জন উপাসকের প্রাণহানি হয়।

এর আগে ২০২১ সালের মার্চ মাসে রাজধানীর একটি টেক্সটাইল মিলে আগুনে কমপক্ষে ২০ জন প্রাণ হারায়। তারও আগে ২০২০ সালে দু’টি হাসপাতালের আগুনে ১৪ জনের মৃত্যু হয়েছিল।

news24bd.tv/A 

পাঠকপ্রিয়