এক্স থেকে ২ কোটি ডলার আয় করল কনটেন্ট ক্রিয়েটররা  

সংগৃহীত ছবি

এক্স থেকে ২ কোটি ডলার আয় করল কনটেন্ট ক্রিয়েটররা  

অনলাইন ডেস্ক

ভ্যারিফায়েড অ্যাকাউন্টে ৫০০ এর বেশি ফলোয়ার থাকলে এবং তিন মাসে পোস্টে ৫০ লাখ বা তার বেশি মন্তব্য থাকলে ব্যবহারকারীদের বিজ্ঞাপনী আয়ের ভাগ দেওয়ার উদ্যোগ গত জুলাই মাসে চালু করে এক্স (টুইটার)। তার অংশ হিসেবে গত কয়েক মাসে কনটেন্ট ক্রিয়েটরদের মোট ২ কোটি ডলার পরিশোধ করেছে সোশাল মিডিয়া প্ল্যাটফর্মটি। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গিজমোচিনা এক প্রতিবেদনে এতথ্য দিয়েছে।  

এক্সের মালিক ইলন মাস্ককে উদ্ধৃত করে প্রতিবেদনে বলা হয়, ফেব্রুয়ারি থেকে জুলাই মাস পর্যন্ত বিজ্ঞাপনী আয় হিসেবে প্রাথমিকভাবে কনটেন্ট ক্রিয়েটরদের প্রায় ৫০ লাখ ডলার দেওয়া হয়।

 

এই পদক্ষেপের মাধ্যমে এক্স প্ল্যাটফর্মের পোস্টে ব্যবহারকারীদের অংশগ্রহণ বাড়াতে উৎসাহ দেওয়া হচ্ছে। এছাড়া আকর্ষণীয় ও অর্থপূর্ণ কনটেন্ট তৈরিতেও উৎসাহ দিচ্ছে এক্স।  

মাস্ক টুইটার কোম্পানি কিনে নেওয়ার পর থেকে এই প্ল্যাটফর্ম ঘিরে নাটকীয় ঘটনা বেড়েছে। তিনি এক্সকে ‘সবকিছুর জন্য অ্যাপ’ হিসেবে প্রতিষ্ঠিত করতে চাইছেন।

প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের কনটেন্ট ক্রিয়েটর হতে উৎসাহিত করছে। ‘বিজ্ঞাপনী আয় ভাগাভাগির’ ফলে শুধু যে কনটেন্ট ক্রিয়েটরদের লাভ হচ্ছে না, তা নয় বিজ্ঞাপনদাতাদের জন্যও এই প্ল্যাটফর্ম গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। আকর্ষণীয় কনটেন্টের মাধ্যমে এখন আরও বেশি গ্রাহকদের কাছে পৌঁছাতে পারবে বিজ্ঞাপনদাতারা।  

তবে এক্সের এই উদ্যোগে কিছু সীমাবদ্ধতাও আছে। প্ল্যাটফর্মটিতে নিরাপদ ও ইতিবাচক পরিবেশ রাখতে সহিংসতা, অপরাধমূলক কার্যকলাপ, জুয়া, মাদক, অ্যালকোহল, যৌনতা ও প্রতারণামূলক কনটেন্ট নিষিদ্ধ করেছে এক্স। নৈতিক ও আইনি মান বজায় রাখতে ক্রিয়েটদের নিজস্ব কনটেন্ট ছাড়া অন্য কনটেন্ট দিয়ে আয়ও নিষিদ্ধ করা হয়েছে।

news24bd.tv/A