ভারতের কাছে ১২ গোল হজম বাংলাদেশের

সংগৃহীত ছবি

ভারতের কাছে ১২ গোল হজম বাংলাদেশের

অনলাইন ডেস্ক

এবারের হাংজু এশিয়ান গেমস হকিতে পাকিস্তানের মতো দল পাত্তাই পায়নি চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে। হেরেছে ২-১০ গোলের বিশাল ব্যবধানে। সিঙ্গাপুর ও উজবেকিস্তানের জালেও ১৬ গোল দিয়েছে ভারত! এমন দুর্দান্ত ছন্দে থাকা দলের কাছে বাংলাদেশও পেল না পাত্তা। আজ ভারতের কাছে ১২-০ গোলে হেরেছে বাংলাদেশ।

হ্যাটট্রিক করেছেন হারমানপ্রীত সিং ও মানদীপ সিং। দুজনেরই গোল তিনটি করে।

সবশেষ ১৯৮২ দিল্লি এশিয়াডে ভারত ১২-০ গোলে হারিয়েছিল বাংলাদেশকে। অর্থাৎ, ৪১ বছর পর এশিয়াডে আবারও ভারতের বিপক্ষে ১২ গোল হজম করলো বাংলাদেশ।

আজ প্রথম কোয়ার্টারে বাংলাদেশ কিছুটা প্রতিরোধ গড়লেও সময়ের সঙ্গে ম্যাচ পরিণত হয় একতরফায়। প্রথম কোয়ার্টার শেষে স্কোরলাইন ২-০। দ্বিতীয় কোয়ার্টারে ৪ গোল হজমের পর তৃতীয় কোয়ার্টারে আরও দুটি গোল হজম করে বাংলাদেশ।  শেষ কোয়ার্টারে আরও ৪ গোল হজমে বড় হার নিশ্চিত হয় বাংলাদেশের। এবারের এশিয়াডে এটিই সবচেয়ে বড় পরাজয় রোমান সরকারের দলের।

এর আগে, ২০১০ গুয়াংজু এশিয়াডে বাংলাদেশকে ৯-০ গোলে হারায় ভারত। তবে এশিয়াড হকিতে বাংলাদেশের বড় দুটি পরাজয়ের একটিও ভারতের কাছে নয়। দ্বিতীয় বড় হার ১৯৯৮ সালে দক্ষিণ কোরিয়ার কাছে ১৪-০ গোলে। তারও আগে ১৯৭৮ সালে নিজেদের প্রথম এশিয়াডে বাংলাদেশ ১৭-০ গোলে হেরেছিল পাকিস্তানের কাছে। এটিই এশিয়াডে বাংলাদেশের সবচেয়ে বড় পরাজয়।

এদিকে, ম্যাচ দিয়েই এশিয়াড হকিতে গ্রুপ পর্ব শেষ করেছে বাংলাদেশ। গ্রুপে দুটি জয় এসেছে সিঙ্গাপুর (৭-৩) ও উজবেকিস্তানের (৪-২) বিপক্ষে। জাপানের কাছে ৭-২ আর পাকিস্তানের কাছে ৫-২ গোলে হার। ৫ ম্যাচে ৩ হার আর ২ জয়ে বাংলাদেশের চতুর্থ হওয়ার সম্ভাবনাই বেশি। চতুর্থ হলে গতবারের ষষ্ঠ স্থান হারিয়ে এবার লড়তে হবে সপ্তম স্থানের জন্য।

পাঠকপ্রিয়