এডিসি হারুনকাণ্ড নিয়ে যা বললেন নতুন ডিএমপি কমিশনার 

ফাইল ছবি

এডিসি হারুনকাণ্ড নিয়ে যা বললেন নতুন ডিএমপি কমিশনার 

অনলাইন ডেস্ক

শাহবাগ থানায় ছাত্রলীগ নেতাদের মারধরের ঘটনায় সাময়িক বরখাস্ত পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদ ও রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিব (এপিএস) আজিজুল হককে নিয়ে কথা বলেছেন নতুন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

হাবিবুর রহমান বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। সেই কমিটির রেজাল্টের ওপরে ভিত্তি করে পুলিশের পক্ষ থেকে অপরাধ থাকলে ব্যবস্থা নেওয়া হবে। আমাদের মন্ত্রী মহোদয় বলেছেন, “যতটুকু অপরাধ করবে, ঠিক ততটুকু শাস্তি দেওয়া হবে।

” তাঁর সঙ্গে সুর মিলিয়ে আমিও একই কথা বলতে চাই, যতটুকু অপরাধ করবে, ঠিক ততটুকু শাস্তি দেওয়া হবে। ’

আজ সোমবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস সেন্টারে মিট দ্য প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

একই ঘটনায় এপিএস আজিজুল হক প্রসঙ্গে তিনি বলেন, ‘তাঁর যে ডিপার্টমেন্ট আছে, সেটিও সরকারি বিধিবিধান মোতাবেক ব্যবস্থা নেবে। আমি মনে করি, জড়িত দুজন সরকারি ডিপার্টমেন্ট এবং দুজনই ক্যাডার কর্মকর্তা।

সেখানে দুজনের নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ রয়েছে। যার যার দায়িত্ব সেই সেই পালন করবে, আমি মনে করি। ’

প্রসঙ্গত, ছাত্রলীগের তিন নেতাকে মারধরের ঘটনায় এডিসি হারুনকে গত ১২ সেপ্টেম্বর সাময়িক বরখাস্ত করা হয়। এপিএস আজিজুল হকের সঙ্গে এডিসি হারুন অর রশিদের ব্যক্তিগত বিষয় নিয়ে দ্বন্দ্বের জেরে গত ৯ সেপ্টেম্বর ছাত্রলীগের তিন নেতাকে মারধর করা হয়। ভুক্তভোগীদের অভিযোগ, শাহবাগ থানায় ওসির (তদন্ত) কক্ষে এই মারধরে নেতৃত্ব দেন এডিসি হারুন।