শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে মাউশির ‘অতিব জরুরি’ নির্দেশনা

সংগৃহীত ছবি

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে মাউশির ‘অতিব জরুরি’ নির্দেশনা

অনলাইন ডেস্ক

প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তি নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ‘অতিব জরুরি’ নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

সোমবার (২ অক্টোবর) মাউশি এক বিজ্ঞপ্তিতে জানায়, মাউশির আওতাধীন সব সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও বেসরকারি (মহানগর ও জেলার সদর, উপজেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ে আগামী বছরও (২০২৪) প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করতে হবে। এই নির্দেশনা অমান্য করে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান লটারিতে অংশ না নিলে সেই প্রতিষ্ঠানের অধ্যক্ষ বা প্রধান শিক্ষক দায়ী থাকবেন। তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এতে আরও বলা হয়, ২০২৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। বিষয়টি অতিব জরুরি। ভর্তি সংক্রান্ত সব নির্দেশনা পর্যায়ক্রমে মাউশির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে মাউশির ‘অতিব জরুরি’ নির্দেশনা

ইতোমধ্যে মাউশির অধীনস্থ সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও স্কুল অ্যান্ড কলেজ এবং বেসরকারি নিম্নমাধ্যমিক, মাধ্যমিক ও স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকদের এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

news24bd.tv/A 

পাঠকপ্রিয়