‘আমাদের সম্পর্কটা স্বামী-স্ত্রীর মতো’, সৃজিতকে নিয়ে যিশু 

সংগৃহীত ছবি

‘আমাদের সম্পর্কটা স্বামী-স্ত্রীর মতো’, সৃজিতকে নিয়ে যিশু 

অনলাইন ডেস্ক

লম্বা বিরতির পর পরিচালক সৃজিত মুখার্জির ছবিতে ফিরছেন অভিনেতা যিশু সেনগুপ্ত। তাঁদের মান-অভিমানের কাহিনি টালিউড ইন্ডাস্ট্রিতে অনেকেরই জানা। আবার পরস্পরের প্রতি টানও কম নয়।

বছর দুয়েক আগে সৃজিত মুখার্জির সঙ্গে পেশাগত সম্পর্কে ফাটল ধরেছিল যিশুর।

তবে সব ভুল ফের একসঙ্গে তাঁরা। সৌজন্যে ‘দশম অবতার’। এর আগে ‘জাতিস্মর’, ‘উমা’, ‘এক যে ছিল রাজা’র মতো বহুল চর্চিত ছবি উপহার দিয়েছে এই জুটি। যিশু এখন অনেক বেশি সময় দিচ্ছেন বলিউড এবং দক্ষিণী ইন্ডাস্ট্রিতে।
বাংলায় তিনি কাজ করছেন না, এমন অভিযোগের মাঝেই সৃজিতের ছবির ‘সিরিয়াল কিলার’ হয়ে বাঙালি দর্শকদের চমকে দিতে হাজির নায়ক (এখানে খলনায়ক)।

‘এক যে ছিল রাজা’র পর কেটেছে পাঁচ বছর। এখন সৃজিত-যিশুর সম্পর্ক অনেকটাই সরল। ‘এক যে ছিল রাজা' তৈরির সময় দুজনের মনোমালিন্য তৈরি হয়েছিল। পরবর্তীতে সেই মনোমালিন্য আরও বেড়ে যায়। কিন্তু সে-সব এখন অতীত। যিশুর কথায়, তাঁদের এই সম্পর্ক ‘স্বামী-স্ত্রীর মতো’।

দশম অবতার প্রসঙ্গে কথা বলতে গিয়ে টাইমস অফ ইন্ডিয়কে অভিনেতা জানান, ‘সৃজিতের সঙ্গে কাজের অনুভূতি একইরকম রয়েছে। ডায়নামিকে কোনও বদল আসেনি, আজও সৃজিতের ছবির সেটে আমি অদ্ভূত আনন্দ পাই’।

আর সৃজিত, তাঁর চোখে গত পাঁচ বছরে কতখানি বদলেছেন অভিনেতা যিশু? পরিচালকের হাসিমুখে জবাব, ‘এখন অভিনেতা হিসাবে যিশু অনেক বেশি পরিণত। ওর মধ্যে যে সহজাত প্রবৃত্তি রয়েছে, তার উপর ভিত্তি করেই আগে ও অভিনয় করত, পাশাপাশি পরিচালকর দৃষ্টিকোণ ধরেই এগোত। এখন ও অনেকবেশি মননশীল নিজের চরিত্র নিয়ে। একটা দৃশ্যকে কীভাবে অনেকরকমভাবে পেশ করা যায়, তা নিয়ে ও পরিচালকদের সঙ্গে আলোচনা করে। নিজের কাজটা ফুটিয়ে তোলবার ক্ষেত্রে অনেক রকম বিকল্প পরিচালকদের কাছে তুলে ধরে সঠিক দিশা জানতে চায়। আসলে একাধির ইন্ডাস্ট্রিতে কাজ করার সুবাদে ও নানান অভিজ্ঞতা সঞ্চয় করেছে। সেগুলো কাজে লাগায়’।  

সৃজিতের ‘দশম অবতার’ এ যিশু ছাড়াও দেখা মিলবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জয়া আহসান, অনির্বাণ ভট্টাচার্যদের।

news24bd.tv/TR    
 

পাঠকপ্রিয়