শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে বিএনপি নির্বাচনে যাবে না: ফখরুল

সংগৃহীত ছবি

শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে বিএনপি নির্বাচনে যাবে না: ফখরুল

অনলাইন ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হাসিনা সরকারের অধীনে কোনো ধরনের নির্বাচনে যাবে না বিএনপি। মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে জরুরি সংবাদ সম্মেলনে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, শুধু খালেদা জিয়াকে এ অবস্থায় (অসুস্থ) রেখে নয়, হাসিনা সরকারের অধীনে কোনো ধরনের নির্বাচনে যাবে না বিএনপি। আমরা বিশ্বাস করি, জনগণের আন্দোলনের মধ্য দিয়ে শেখ হাসিনার পতন হবে।

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর বিনিময়ে বিএনপির নির্বাচনে অংশ নেওয়ার প্রসঙ্গটি এসেছিল- এই প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, তার (খালেদা জিয়া) পরিবার থেকে তো পরিষ্কারভাবে বলে দিয়েছে তিনি কোনো শর্তসাপেক্ষে দেশের বাইরে যাবেন না।

তিনি আরও বলেন, খালেদা জিয়াকে দ্রুত বিদেশে নিতে হবে। নয়তো এর সব দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে।

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপির পরবর্তী সিদ্ধান্ত কী? এমন প্রশ্নে দলের মহাসচিব বলেন, এখানে চিকিৎসা চলবে।

চিকিৎসকরা তাকে সর্বোচ্চ চিকিৎসাটা দেওয়া চেষ্টা করছেন। আমরা তো আর জোর করে উনাকে নিয়ে (বিদেশে) চলে যেতে পারব না। এটা আমাদের পক্ষে সম্ভব না। যেভাবে এখন আছে সেভাবে চিকিৎসা করব। আমরা বিশ্বাস করি জনগণের আন্দোলনের মধ্যে দিয়ে দেশনেত্রীর বিদেশে চিকিৎসা সম্ভব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

news24bd.tv/TR