বিদেশে বসে কিছু লোকজন দেশের বিরুদ্ধে অপবাদ দিচ্ছে: প্রধানমন্ত্রী

সংগৃহীত ছবি

বিদেশে বসে কিছু লোকজন দেশের বিরুদ্ধে অপবাদ দিচ্ছে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু লোক আছে, যারা বিভিন্ন অপরাধ, অপকর্ম বা দুর্নীতি করে দেশ ছেড়েছে। তারা এখন ইচ্ছাকৃতভাবে দেশের বিরুদ্ধে অপবাদ ছড়াচ্ছে। তারা সরকারের কোনো ভালো ও উন্নয়নমূলক কাজ দেখেন না, শুধু সমস্যাই খুঁজে পান।

মঙ্গলবার (৩ অক্টোবর) যুক্তরাজ্য আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর জিয়াউর রহমান ও অন্যান্য সামরিক স্বৈরশাসক অবৈধভাবে ক্ষমতা দখলের পর, আওয়ামী লীগ নেতাকর্মীরা ১৯৮০ সালে লন্ডন থেকেই বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন শুরু করেন। জাতির পিতা স্বাধীনতা এনেছেন। এই স্বাধীনতাকে ব্যর্থ করা যাবে না। এই স্বাধীনতার সুফল দেশের সকল মানুষের কাছে পৌঁছে দিতে হবে।

আর এ জন্যই আমার সংগ্রাম।

তিনি বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর থেকে এখন পর্যন্ত বাংলাদেশে স্থিতিশীল গণতন্ত্র বজায় রয়েছে। আগুন সন্ত্রাসের মতো স্থানীয় ও বৈশ্বিক উভয় সমস্যা কাটিয়ে, আমরা এখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। চরম দারিদ্র্য মাত্র ৫ শতাংশে নেমে এসেছে। বেকারত্বের হার এখন মাত্র ৩ শতাংশে দাঁড়িয়েছে।

এ সময় দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। এ ছাড়া দলের নেতাকর্মীদের সরকারের উন্নয়নমূলক কাজের প্রচারণা চালানোর নির্দেশ দেন।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম। এতে ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

news24bd.tv/কেআই