বাগেরহাটে বৃষ্টিপাতে বিপর্যস্ত জনজীবন

বাগেরহাটে বৃষ্টিপাতে বিপর্যস্ত জনজীবন

 বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে গত ২৪ ঘণ্টার ৭৭ মিলিমিটার বৃষ্টিপাতে বিপর্যস্ত হয়েছে জনজীবন। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে খেটে খাওয়া মানুষ। এছাড়া একটানা ভারি বৃষ্টিপাতে রাস্তাঘাটসহ জেলার নিম্নাঞ্চলে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় চড়ম ভোগান্তির মধ্যে পড়েছে সাধারণ মানুষ। এ কারণে রাস্তা ঘাট প্রায় জনশূন্য হয়ে পড়েছে।

মোংলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন অর রশিদ জানান, মঙ্গলবার দুপুর ১২টা থেকে বুধবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এমন বৃষ্টিপাত আগামী ৬ সেপ্টেম্বর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এতে দুর্ভোগ আরও কিছুটা বাড়ার আশঙ্কা রয়েছে।  

বাগেরহাট শহরের বিভিন্ন এলাকা ঘুড়ে দেখা যায়, আশ্বিন মাসের এই টানা বর্ষনে বাগেরহাটের জনজীবন অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়েছে।

গত শনিবার মাঝরাতের পর থেকে বুধবার (৪ সেপ্টম্বর) বেলা ১টা পর্যন্ত বৃষ্টিতে নাকাল হয়ে পরেছে বাগেরহাট পৌরবাসি। বিশেষ করে দুর্ভোগ বেড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষসহ বিভিন্ন প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষজনের।

মোস্তফা নামে এক অটোরিকশা চালক বলেন, প্রতিদিন অটো চালিয়ে আমার ভালোই আয় হতো। কিন্তু বৃষ্টির কারণে লোকজন কম থাকায় তেমন যাত্রী পাচ্ছি না। তার ওপর বৃষ্টিতে ভিজে খুব কষ্ট হচ্ছে।  

বাগেরহাটে বাজার করতে আসা মো. রফিক মিয়া  নামের এক চাকরিজীবী বলেন, সপ্তাহে ৬ দিন অফিস করতে হয়। বাজার ঘাটসহ প্রয়োজনীয় কাজ অফিস টাইমের আগেই করতে হয়। সকালে বৃষ্টি কম থাকায় বাজারে আসি। পরে বৃষ্টির মাত্রা বেড়ে গেলে ভিজেই বাজার করতে হয়েছে। একই অবস্থা যারা বিভিন্ন গন্তব্যের উদ্দেশে বের হয়েছেন তাদেরও। দুপুর সাড়ে ১২টার দিকে বাগেরহাট বাসষ্টান্ডে অনেক যাত্রী বাসের জন্য অপেক্ষা করছেন, কিন্তু বৃষ্টির কারণে তারা যেতে পারছেন না নির্দিষ্ট গন্তব্যে।

news24bd.tv/কেআই