জানুন, বিশ্বকাপে এক সেকেন্ড বিজ্ঞাপনের মূল্য কত..

সংগৃহীত ছবি

জানুন, বিশ্বকাপে এক সেকেন্ড বিজ্ঞাপনের মূল্য কত..

অনলাইন ডেস্ক

ক্রিকেট বিশ্বকাপের গত আসরের ফাইনালে খেলে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। এই দুই দলের মধ্যকার ম্যাচ দিয়েই এবারের আসরের শুরু হয়েছে।

বৃহস্পতিবার ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হয়েছে ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর। টুর্নামেন্টে ১০টি দল ৪৫টি ম্যাচে অংশ নেবে।

 

এবারের বিশ্বকাপে টেলিভিশন দর্শকের সংখ্যা শতকোটির বেশি। বিশ্বখ্যাত ব্র্যান্ডগুলো এ সুযোগটা কাজে লাগাচ্ছে।  

বিশ্বকাপের ম্যাচ চলাকালীন বিজ্ঞাপন দেওয়ার জন্য প্রতি সেকেন্ডে ৩ লাখ রুপি খরচ করতে হচ্ছে। শুধু কি টেলিভিশন, আধুনিকায়নের যুগে স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলো খেলা সম্প্রচারের খুব জনপ্রিয় মাধ্যম।

টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে, এবারের ক্রিকেট বিশ্বকাপে বৈশ্বিক ব্র্যান্ডগুলো দুই হাজার কোটি রুপির বেশি খরচ করবে তাদের বিজ্ঞাপন প্রচারের উদ্দেশ্যে।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী এবারের বিশ্বকাপে বিজ্ঞাপনের পেছনে ব্যয় আগেরবারের তুলনায় ৪০ শতাংশ বেশি।

বিশ্বকাপে কোকাকোলা, গুগল পে, ইউনিলিভারের মতো প্রতিষ্ঠানগুলো বিজ্ঞাপন দিচ্ছে। এছাড়া আইসিসির অফিশিয়াল অংশীদার সৌদি আরামকো, এমিরেটস এয়ারলাইনস, নিশান মোটর কোম্পানি তো আছেই। ভোগ্যপণ্য, অটোমোবাইল ও ফোন কোম্পানির বিজ্ঞাপন থেকেও বড় অংকের অর্থ পাবে ভারতীয় ক্রিকেট বোর্ড ও আইসিসি।

এবারের বিশ্বকাপের সম্প্রচারস্বত্ব ডিজনি স্টারের হাতে। বুধবার এক বিবৃতিতে তারা জানিয়েছে, বিশ্বকাপে মোট ২৬টি প্রতিষ্ঠান ও ব্র্যান্ড তাদের সম্প্রচারে নিজেদের বিজ্ঞাপন প্রচার করবে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, শুধু ক্রিকেটকে কেন্দ্র করেই ভারতে ১৫০ কোটি ডলারের বিজ্ঞাপন রয়েছে।

news24bd.tv/A